Hoop News

Weather Update: একুশে জুলাই মেঘাচ্ছন্ন কলকাতা, তুমুল বৃষ্টিতে ভাসতে চলেছে পাঁচ জেলা

আজ একুশে জুলাই। বাংলার রাজনৈতিক পটভূমিতে আজকের দিনটি বিশেষ গুরুত্বপূর্ণ। কারণ আজকের দিনটিকে শহীদ দিবস হিসেবে পালন করে তৃণমূল। তাই আজ মেগা ইভেন্টের আয়োজন হয়েছে শহর কলকাতার প্রাণকেন্দ্র ধর্মতলায়। স্বাধীনতা সংগ্রামী নয়, বরং সিঙ্গুর আন্দোলনে মৃতদের উদ্দেশ্যে সম্মান জানানোই আজকের দিনটির মূল লক্ষ্য। ইতিমধ্যে পিল পিল করে গোটা রাজ্য থেকে মানুষ এসেছে। কিন্তু এর মেখে কেমন থাকবে আজকের আবহাওয়া? বৃষ্টিতে কি ভেস্তে যাবে শাসক দলের এই আয়োজন? দেখুন।

তবে আজকের দিনটিকে নিয়ে স্বস্তি দিয়েছে আলিপুর হাওয়া অফিস। হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী, আগামী পাঁচদিন দক্ষিণবঙ্গের কোথাও ভারী বৃষ্টির কোনো সম্ভাবনা নেই। তবে আজ থেকে রাজ্যে বিক্ষিপ্ত বৃষ্টি শুরু হবে বলেই জানা গেছে। তাই আজ ভারী বৃষ্টি না হলেও হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস রয়েছে রাজ্যজুড়ে। এখন একনজরে দেখে নিন যে কেমন থাকতে চলেছে আজ রাজ্যের আবহাওয়া।

■ কলকাতার আবহাওয়া: আলিপুর হাওয়া অফিস যেমনটা জানাচ্ছে, তাতে করে আজ দিনভর কলকাতার আকাশ আংশিক মেঘাচ্ছন্ন থাকবে। তবে দিনের নানা সময়ে বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ-সহ এক-দু’পশলা বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। আজ কলকাতার তাপমাত্রা ৩২ ডিগ্রি সেলসিয়াস থেকে ২৭ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকবে। এছাড়াও বাতাসে আর্দ্রতার পরিমান আজ ৯০ শতাংশ থেকে ৭২ শতাংশের মধ্যে ঘোরাফেরা করবে।

■ দক্ষিণবঙ্গের আবহাওয়া: শুধু কলকাতা নয়, আজ দক্ষিণবঙ্গের জেলাগুলিতেও আবহাওয়া থাকবে একইরকম, এমনটা জানিয়েছে হাওয়া অফিস। আজ পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, কলকাতা, হাওড়া, হুগলি, বাঁকু়ড়া, ঝাড়গ্রাম জেলায় বৃষ্টির পরিমাণ বাড়বে বলে পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। সেই কারণে তাপমাত্রা এতটা বাড়বে না বলেই জানা গেছে

■ উত্তরবঙ্গের আবহাওয়া: দক্ষিণবঙ্গে ফের বৃষ্টির আকাল শুরু হলেও উত্তরবঙ্গে আজ ফের ভারী বৃষ্টির পুৰাভাস রয়েছে। আগামী ২৪ ঘণ্টায় উত্তরবঙ্গের একাধিক জেলায় বজ্রবিদ্যুৎ সহ হালকা মাঝারি বৃষ্টি হতে পারে। পূর্বাভাস অনুযায়ী, আজই উপরের পাঁচ জেলা অর্থাৎ, দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়িতে হালকা মাঝারি বৃষ্টি চলবে বলেই জানা গেছে।

Related Articles