whatsapp channel

Weather Update: একুশে জুলাইয়ের আগেই প্রবল বৃষ্টিতে ভাসবে কলকাতা, ভারী বৃষ্টির ইঙ্গিত দক্ষিণবঙ্গ জুড়ে

আগামীকাল একুশে জুলাই। এই দিনটিকে রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেস শহীদ দিবস হিসেবে পালন করে থাকেন। এইদিন কলকাতার প্রাণকেন্দ্র ধর্মতলায় জন সমাবেশ হয়। এবছরও তাই হচ্ছে। রাজ্যের নানা প্রান্ত থেকে…

Debaprasad Mukherjee

Debaprasad Mukherjee

Advertisements
Advertisements

আগামীকাল একুশে জুলাই। এই দিনটিকে রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেস শহীদ দিবস হিসেবে পালন করে থাকেন। এইদিন কলকাতার প্রাণকেন্দ্র ধর্মতলায় জন সমাবেশ হয়। এবছরও তাই হচ্ছে। রাজ্যের নানা প্রান্ত থেকে মানুষজন ইতিমধ্যে কলকাতায় ভিড় জমাতে শুরু করেছেন। কিন্তু একুশে জুলাইয়ের আবহাওয়া কেমন থাকতে চলেছে? এবার আবহাওয়ার তুমুল পরিবর্তনের আপডেট দিল মৌসম ভবন।

Advertisements

গতকাল থেকেই দক্ষিণবঙ্গের আবহাওয়া খানিকটা পরিবর্তিত হয়েছে। বৃষ্টি শুরু হয়েছে একাধিক জেলায়। আলিপুর হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী আগামী ৪৮ ঘন্টায় বঙ্গোপসাগরে একজোড়া সাইক্লোনিক সার্কুলেশন তৈরি হচ্ছে। যার জেরে আজ থেকেই বৃষ্টির পূর্বাভাস তৈরি হচ্ছে। কলকাতা সহ একাধিক জেলায় আগামী কয়েকদিনে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এলহন একনজরে দেখে নিন যে আজ কেমন থাকবে রাজ্যের আবহাওয়া।

Advertisements

■ কলকাতার আবহাওয়া: আজ থেকে কলকাতায় আবহাওয়া পরিবর্তন হবে বলে জানিয়েছে হাওয়া অফিস। মৌসম ভবনের পূর্বাভাস অনুযায়ী, আগামী ২৪ ঘন্টায় কলকাতা ও আশপাশের এলাকার আকাশ মেঘাচ্ছন্ন থাকবে। কোনও কোনও জায়গায় দু-এক পশলা বৃষ্টি কিংবা বজ্রবিদ্যুতের সম্ভাবনা রয়েছে। আজ শহরের সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ৩৩ ও ২৮ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে। এছাড়াও বাতাসে আপেক্ষিক আর্দ্রতা থাকবে ৯২ ও ৭৬ শতাংশের মাঝামাঝি।

Advertisements

■ দক্ষিণবঙ্গের আবহাওয়া: শুধু শহর কলকাতা নয়, আজ বৃষ্টি হবে দক্ষিণবঙ্গের কয়েকটি জেলাতেও। আজ পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, কলকাতা, হাওড়া, হুগলি, বাঁকু়ড়া, ঝাড়গ্রাম জেলায় বৃষ্টির পরিমাণ বাড়বে বলে পূর্বাভাস। তবে রাজ্যের সব জেলাতেই হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে। ভারী বৃষ্টির সম্ভাবনা তেমন নেই বলেই জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

Advertisements

■ উত্তরবঙ্গের আবহাওয়া: দক্ষিণবঙ্গে বৃষ্টি বাড়লেও উত্তরবঙ্গে আজ থেকে বৃষ্টির পরিমান কমবে বলে জানা গেছে আবহাওয়া দফতর সূত্রে। আজ উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়ি পাঁচ জেলায় মাঝারি থেকে বৃষ্টিপাত হতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস।

whatsapp logo
Advertisements
Debaprasad Mukherjee
Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা