Hoop NewsHoop Trending

Weather: দিনভর চাঁদিফাটা গরমের পর বিকেলেই মিলবে স্বস্তি, শিলাবৃষ্টির সতর্কতা এইসব জেলায়

বৈশাখের পর ফের জৈষ্ঠ্যেও দাপট দেখাচ্ছে সূর্যের গনগনে উত্তাপ। সকাল থেকেই চড়া রোদ, গরমে রীতিমতো নাজেহাল অবস্থা শহরবাসীর। দক্ষিণবঙ্গের জেলাগুলিতেও বেড়েছে তাপমাত্রার পারদ। কিন্তু, বেলা গড়ানোর সঙ্গে সঙ্গে বদলাতে পারে আবহাওয়ার মতি-গতি! বিকেলে ঝড়-বৃষ্টির সম্ভাবনা! ঠিক কী জানাচ্ছে আলিপুর আবহাওয়া দফতর?

তবে এই অস্বস্তিকর পরিস্থিতির মধ্যেও কিন্তু স্বস্তির খবর শোনাল আলিপুর হাওয়া অফিস। বৃহস্পতি ও শুক্রবার ঝড় বৃষ্টি বাড়বে রাজ্যে, এমনটাই পূর্বাভাস দিলেন আবহাওয়াবিদরা। এমনকি আগামী ২৪ থেকে ৪৮ ঘন্টায় শিলাবৃষ্টিও হতে পারে রাজ্যের একাধিক জায়গায়। সঙ্গে কালবৈশাখী এবং বজ্রপাতের আশঙ্কাও রয়েছে রাজ্যে। শনিবার পর্যন্ত বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎসহ ঝড়-বৃষ্টির সতর্কতা দিয়েছে হাওয়া অফিস। এখন একনজরে দেখে নিন কলকাতা সহ রাজ্যের আবহাওয়ার আপডেট।

■ কলকাতার আবহাওয়া: কলকাতা শহর জুড়ে দিনভর চলবে আর্দ্রতাজনিত অস্বস্তি। বৃহস্পতিবার সাধারণত আংশিক মেঘলা আকাশ থাকবে তিলোত্তমা নগরীতে।  সকাল থেকেই অনুভূত হবে গনগনে উত্তাপ। তবে বিকেলে বা সন্ধ্যেয় মিলবে স্বস্তি। বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে শহরে। এদিন কলকাতা শহরের তাপমাত্রা ৩৮ ডিগ্রি সেলসিয়াস এবং ২৮ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি ঘোরাফেরা করবে শহরে।

■ দক্ষিণবঙ্গের আবহাওয়া: দক্ষিণবঙ্গে শনিবার পর্যন্ত বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ সহ ঝড়-বৃষ্টির সম্ভাবনা থাকছে। দক্ষিণবঙ্গের বেশিরভাগ জেলাতেই দিনের বেলায় গরম বাড়বে। থাকবে আর্দ্রতাজনিত অস্বস্তি। বিকেল বা সন্ধ্যের দিকে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা তৈরি হবে। বৃষ্টির সঙ্গে ৩০ থেকে ৫০ কিলোমিটার পর্যন্ত দমকা ঝোড়ো হাওয়া শিলাবৃষ্টি এবং ও বজ্রপাতের আশঙ্কা থাকছে। বৃহস্পতিবার বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সঙ্গে শিলাবৃষ্টির সম্ভাবনা রয়েছে পূর্ব ও পশ্চিম বর্ধমান, বীরভূম, নদিয়া, মুর্শিদাবাদ জেলায়। বৃষ্টির সম্ভাবনা বেশি আছে  নদিয়া, মুর্শিদাবাদ, উত্তর চব্বিশ পরগনা, পূর্ব বর্ধমান জেলাতেও। কালবৈশাখী হতে পারে হাওড়া, হুগলি, পূর্ব মেদিনীপুর উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, নদিয়া, মুর্শিদাবাদ ও বীরভূম জেলায়।

■ উত্তরবঙ্গের আবহাওয়া: আগামী রবিবার পর্যন্ত উত্তরবঙ্গের বেশিরভাগ জেলাতেই বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি এবং হালকা ঝোড়ো হাওয়া বইবার সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে হাওয়া অফিস। তবে আগামী ৪৮ ঘণ্টায় ভারী বৃষ্টির সতর্কতা রয়েছে কোচবিহার, আলিপুরদুয়ার ও জলপাইগুড়ি জেলায়।

whatsapp logo

Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা