Hoop News

Rain Alert: প্রেমদিবসের প্ল্যানে জল ঢালবে ঘূর্ণাবর্ত! বুধবার বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি অধিকাংশ জেলায়!

পৃথিবীজুড়ে এখন ভালোবাসার মরশুম। কাছের মানুষটিকে ভালোবাসার দিন হিসেবে পালিত হয় এই ১৪ ই ফেব্রুয়ারি। এই দিনটিকে কেউ হলেন প্রেম দিবস, আবার কারো কোথায় ভ্যালেন্টাইন্স ডে, কেউ কেউ আবার নিজের মতো করে নাম দিয়ে দিনটিকে উদযাপন করেন। প্রিয় মানুষ, কাছের মানুষ, মনের মানুষের সঙ্গে দিনটি কাটান অনেকে, অনেকেই আবার সিনেমা হল, শপিং মল, পার্ক, রেস্তোরাঁয় ভিড় জমান এই দিনে। আর এবছর যেহেতু ভ্যালেন্টাইন্স ডে এবং সরস্বতী পুজো একদিনে পড়েছে, তাই দিনটিকে ঘিরে সবার মধ্যে উন্মাদনা তুঙ্গে।

তবে সবার সব পরিকল্পনায় জল ঢেলে দিতে পারে অকাল বৃষ্টিপাত। কারণ ইতিমধ্যে ঘূর্ণাবর্তের প্রভাব পড়তে শুরু করেছে দক্ষিণবঙ্গে। বুধবার তা আরো জোরালো হওয়ার সম্ভাবনা রয়েছে। মৌসম ভবন জানিয়েছে, এই মুহূর্তে গুজরাট এবং অসমে অবস্থান করছে একজোড়া ঘূর্ণাবর্ত। এছাড়াও কর্ণাটক থেকে মধ্য ভারতের বিদর্ভ পর্যন্ত একটি অক্ষরেখা অবস্থান করছে। আবার ১৭ থেকে ১৮ ফেব্রুয়ারির মধ্যে নতুন করে পশ্চিমে ঝঞ্ঝার পূর্বাভাস রয়েছে উত্তর-পশ্চিম ভারতে। সেই কারণে আজ দুর্যোগের পরিস্থিতি থাকতে পারব রাজ্যে। এখন একনজরে দেখে নিন আজ কেমন থাকবে রাজ্যের আবহাওয়া।

● কলকাতার আবহাওয়া: আলিপুর হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী আজ কলকাতায় হালকা বৃষ্টির পূর্বাভাস রয়েছে বিকেল ও সন্ধ্যে থেকে। তবে আজ সকাল থেকেই মেঘাচ্ছন্ন থসকবে শহরের আকাশ। আজ কলকাতার বুকে সর্বোচ্চ ২৮ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন ১৯ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা অনুভূত হবে। ফলত, স্বাভাবিকের থেকে পারদ কিছুটা উপরে থাকবে কলকাতার বুকে।

● দক্ষিণবঙ্গের আবহাওয়া: আজ দক্ষিণবঙ্গের চার জেলায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাতের পূর্বাভাস রয়েছে। হাওয়া অফিস জানিয়েছে যে আজ সকাল থেকেই দক্ষিণবঙ্গের বাঁকুড়া, পুরুলিয়া, বীরভূম ও পশ্চিম বর্ধমান জেলায় রয়েছে দুর্যোগের সম্ভাবনা। আগামীকাল এইসব জেলায় রয়েছে বজ্রবিদ্যুতের হলুদ সতর্কতা। পাশাপাশি, আজ সামান্য বৃষ্টি হতে পারে উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, কলকাতা, হুগলি, হাওড়া, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়া জেলায়। এর ফলে শীতের প্রভাব কিছুটা কম থাকবে জেলায় জেলায়।

● উত্তরবঙ্গের আবহাওয়া: আজ উত্তরবঙ্গের মালদা ও দক্ষিণ দিনাজপুর জেলায় হালকা বৃষ্টিপাতের পূর্বাভাস রয়েছে। তবে দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার ও উত্তর দিনাজপুর জেলায় বৃষ্টির সম্ভাবনা নেই মোটের উপর। উত্তরবঙ্গেও শীতের সুখ কিছুটা ফিকে হতে চলেছে বলে ইঙ্গিত মিলেছে হাওয়া অফিসের তরফে।

Related Articles