Hoop Special

Tourism: দীঘা-পুরী নয়, দু-একদিনের ছুটিতে ঘুরে আসতে পারেন কলকাতার খুব কাছের এই জায়গাটি থেকে

দু-এক দিনের ছুটিতে যদি ঘুরে আসতে চান? তাহলে দীঘা, পুরী, দার্জিলিং নয়, কলকাতা থেকে খুবই কাছে ঘুরে আসতে পারেন এই অসাধারণ জায়গাটি থেকে। তাছাড়া কেউ কেউ যারা ঈশ্বরই অনেকটা বিশ্বাস করেন, তাদের জন্য এই জায়গাটি ভীষণ ভালো হবে অর্থাৎ রথ দেখাও হবে কলা বেচা হবে, নানা ওখানে গেলে সমুদ্র দেখাও হবে মন্দির দর্শনে হবে। জানতে ইচ্ছা করছে? কোথায় এমন জায়গা আছে?

কলকাতা থেকে মাত্র ১০০ কিলোমিটার দূরেই রয়েছে এই অসাধারণ জায়গাটি। দু-একদিনের ছুটি নিয়ে যদি কংক্রিটের জঙ্গল থেকে একটু উন্মুক্ত বাতাস নিতে চান, তাহলে কিন্তু এই জায়গাটি আপনার জন্য একেবারে আদর্শ হবে। পরিবারকে সাথে নিয়ে বা বাড়িতে যদি কোন বয়স্ক মানুষ থাকে, তাহলে তাদের কেউ সাথে নিয়ে ঘুরে আসতে পারে, জায়গাটি বাচ্চা থেকে বৃদ্ধ প্রত্যেকেরই ভীষণ ভালো লাগবে।

একদিনে ঘুরার জন্য অসাধারণ জায়গা হল সাগরের জায়গাটি প্রায় ৩০০ বর্গ কিলোমিটার জায়গা জুড়ে রয়েছে, এখানে রয়েছে ৪৩ টি গ্রাম সহ বিশাল বড় জায়গা। গ্রাম্যপথে হারিয়ে যেতে নিজেদেরকে খুব একটা খারাপ লাগবে না, বাচ্চাদের সঙ্গে এখানে কয়েক মুহূর্ত কাটাতেই পারেন। সমুদ্র, কপিল মুনির আশ্রম সবমিলিয়ে অসাধারণ হবে সাগর ভ্রমণ।

শিয়ালদা থেকে নামখানা লোকাল ধরে কাকদ্বীপ স্টেশনে নামতে হবে, এরপর সেখান থেকে অটো ভাড়া করে 8 নম্বর ঘাটে পৌঁছে যেতে হবে। লঞ্চে করে চলে যেতে হবে সাগরদ্বীপ তারপর ওখান থেকে ছোট বড় হোটেলের সহজেই থাকতে পারবেন, এছাড়াও ওখান থেকে ঘুরে আসতে পারেন গঙ্গাসাগর।

প্রতিবছর মকর সংক্রান্তি উপলক্ষে এখানে মেলা বসে, এখানে রয়েছে কপিল মুনির আশ্রম, যেটা ঘোরার জন্য ভীষণ ভালো জায়গা পশ্চিমবঙ্গ সরকারের পক্ষ থেকে নানান জায়গায় ঘোরার সু বন্দোবস্ত করে দেওয়া হয়েছে। মাত্র হাজার টাকার বিনিময়ে সহজেই ঘুরে আসতে পারেন।

কর্মব্যস্ত জীবন থেকে দু একটা ছুটি ছাটা নিয়ে সহজেই এখানে ঘুরে আসা যায়, এখানে বেড়াতে গেলে খুব একটা টাকা খরচ হবে না, তাই মাসের শেষ কিংবা মাসের প্রথম বা মাঝখানে ছুটি পাবেন, পরিবারকে সাথে নিয়ে ঘুরে আসতে পারেন অসাধারণ এই জায়গাটি থেকে।

whatsapp logo

Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক