Hoop Special

Weekend Tour: নিরিবিলির মাঝে প্রাকৃতিক সৌন্দর্য, বছর শেষে এই স্থানে ঘুরে আসুন ন্যূনতম খরচে

বছরের শেষ কিংবা নতুন বছরের শুরু যদি কয়েকটা দিন ছুটি ম্যানেজ করতে পারেন, তাহলে পরিবারকে সাথে নিয়ে ঘুরে আসতে পারেন হাওড়া জেলা গাদিয়াড়ায় (weekend tour)। এক টুকরো সবুজকে যদি খুঁজে পেতে চান, তাহলে এখানে অবশ্যই আপনাকে ঘুরে আসতে হবে। যদি হাওড়া থেকে যেতে চান, তাহলে হাওড়া স্টেশন থেকে ট্রেনে করে উলুবেড়িয়া, বাগনান স্টেশনে নামতে হবে। সেখান থেকে শ্যামপুর হয়ে বাসে করে ৮ কিলোমিটার পরে পৌঁছাতে পারলেই, আপনি পৌঁছে যাবেন আপনার পছন্দের ডেস্টিনেশন গাদিয়াড়ায়।

এখানে তিনটি নদী যথা রূপনারায়ন, ভাগীরথী এবং হলদি নদীর সঙ্গমস্থল সহজেই চোখে পড়ে। গাদিয়াড়ার উল্টোদিকেই পড়বে পূর্ব মেদিনীপুর জেলার গেঁওখালি। ইচ্ছা করলেই এইখানে নদীতে সফর করতে পারবেন, নদীতে সফর চলাকালীন মাঝি আপনাকে বুঝিয়ে দেবে, যে কোন দিকে কি। গাদিয়াড়া গেলে অবশ্যই প্রাকৃতিক দৃশ্যের পাশাপাশি এখানে গিয়ে দেখে আসতে পারেন, লর্ড ক্লাইভের প্রাচীন দুর্গ এবং লাইটহাউস। যদি দুটো দিনের ছুটি পান তাহলে একটু সময় বেশিক্ষণ থাকতে পারেন গাদিয়াড়ায়। গাদিয়াড়া থেকে লঞ্চে করে নুরপুর গিয়ে সেখান থেকে আবারও লঞ্চে করে গেঁওখালি যেতে পারেন।

এখানে কাছে পিঠে রয়েছে মহিষাদল রাজবাড়ি। আরেকটু যদি হাতে সময় পান, তাহলে এখান থেকে সহজেই চলে যেতে পারেন তমলুকে। সেখানে মা বর্গভীমাকে পরিদর্শন করে আসতে পারেন। সম্প্রতি আমফান এবং ইয়াসের ধাক্কায় খানিকটা বিপর্যস্ত হলেও আবার গাদিয়াড়া সেজে উঠেছে নব সাজে। তাই আর দেরি না করে পরিবারের সদস্য থেকে শুরু করে বৃদ্ধ-বৃদ্ধা প্রত্যেককে নিয়ে অন্তত একদিন কিংবা দু দিনের জন্য ঘুরে আসতে পারেন গাদিয়াড়া এবং তার পার্শ্ববর্তী অঞ্চল।