Finance News

সুরাপ্রেমীদের জন্য বড় ধাক্কা! পুজোর আগেই একলাফে বাড়ল সব পানীয়ের দাম

বাংলায় সুরাপ্রেমীদের জন‍্য বড় দুঃসংবাদ। এক ধাক্কায় সব ধরণের মদের দাম (Liquor Price Hike) অনেকটা বাড়িয়ে দিল রাজ‍্য সরকার। আর মাস কয়েক পরেই শুরু হয়ে যাচ্ছে উৎসবের মরশুম। তখন স্বাভাবিক ভাবেই বাড়বে মদের চাহিদা। কিন্তু তার আগেই সমস্ত রকম মদের দাম বাড়িয়ে দেওয়ায় চিন্তায় পড়েছেন সুরাপ্রেমীরা। লোকসভা নির্বাচন মিটতেই এবার মদের দাম বৃদ্ধি নিয়ে সিদ্ধান্ত নিল রাজ‍্য সরকার।

উল্লেখ‍্য, কিছুদিন আগে বিয়ার এর দাম কমার পরে আবার বেড়েছিল। তবে এবার জানা যাচ্ছে, ফের বাড়তে চলেছে বিয়ারের দাম। অবশ‍্য শুধু বিয়ার নয়, একসঙ্গে সব ধরণের মদের দামই বাড়তে চলেছে। কবে থেকে বাড়ছে মদের দাম, কতটাই বা দাম বাড়বে কোন মদে, সমস্ত তথ‍্য রইল এই প্রতিবেদনে।

জানা যাচ্ছে, এমএফএল এবং ফরেন লিকার এর দাম গড়ে বাড়তে পারে ৫-৭ শতাংশ। পাশাপাশি দেশি মদ বা কান্ট্রি স্পিরিটের দাম বোতলে প্রায় ৫-১০ টাকা বৃদ্ধি পাওয়ার সম্ভাবনা রয়েছে। আগামী ২৬ শে জুলাই এই সংক্রান্ত বিড জমা কযা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। আর ২৯ শে জুলাই সেই সেই সংক্রান্ত বিড খোলা হবে। তারপর আগামী ১৪ ই অগাস্ট নতুন দাম কার্যকর করা হবে। ২০২১ সালে বিয়ারের দাম বেড়েছিল। ২০২২ এ ফের দাম কমিয়েছিল বিয়ারের।

এবার ফের বাড়তে পারে সব রকম মদের দাম। জানা যাচ্ছে, ৬০০ মিলিলিটারের দেশি মদের বোতলের দাম বর্তমানে রয়েছে ১৫৫ টাকা যা বেড়ে হতে পারে  ১৬০ টাকা। অন‍্যদিকে ৩০০ ও ৩৫০ মিলিলিটার মদের ছোট বোতলের দাম বর্তমানে রয়েছে ৮০ টাকা। যা এরপর আরো বাড়ানো হবে।

Related Articles