Hoop News

Job Notification: শীঘ্রই হবে সরকারি চাকরির স্বপ্নপূরণ, ১৫ টি পদে হাজার হাজার নিয়োগ করবে রাজ্য

বছরখানেক আগেই করোনাকালীন সময় কাটিয়ে দেশের মানুষ ফিরেছে স্বাভাবিক জনজীবনে। আর বিগত সময়ের দীর্ঘ লকডাউনে বেড়েছে বেকারত্ব। শিক্ষিত যুব সমাজের বেশিরভাগই আজ কর্মহীন। কাজের খোঁজে হন্যে হয়ে ঘুরে বেড়াচ্ছেন কেউ কেউ। কেউ আবার সরকারি চাকরির আশায় দিন গুনছেন। আর এই অবস্থায় সুখবর শোনাল রাজ্য সরকার। রাজ্যে একগুচ্ছ পদে শীঘ্রই হবে নিয়োগ, এমনটাই জানা গেছে বিশেষ সূত্রে। এখন একনজরে দেখে নিন যে কোন কোন দফতরে আসন্ন সময়ে নিয়োগ করতে পারে মমতা সরকার।

নবান্ন সূত্রে জানা গেছে রাজ্যের একাধিক দফতরের শূন্যপদে নিয়োগ হবে খুব শীঘ্রই। আর এই নিয়োগ হতে চলেছে প্রায় সাড়ে ছয় হাজারের বেশি শূন্যপদে। এই বিষয়ে এখনো তেমনভাবে কোনো বিজ্ঞপ্তি জারি না করা হলেও রাজ্যের শুন্যপদের বিন্যাস দেখে আন্দাজ করা যাচ্ছে যে বিপুল নিয়োগ হতে চলেছে রাজ্যে। আর সেই কারণেই এই খবরটি বেকার যুবক যুবতী সহ এমন শিক্ষিতরা, যারা সরকারি চাকরির স্বপ্ন দেখেন, তাদের কাছেও গুরুত্বপূর্ণ হতে চলেছে। কিন্তু ঠিক কোন দফতরে কত কর্মী নিয়োগ করবে রাজ্য? জানুন।

সূত্রের খবর, সম্প্রতি নবান্নে এই বিষয়ে একটি কার্যকরী কমিটির বৈঠক হয়েছে। আর সেই বৈঠকে এই বিষয়ে সিদ্ধান্ত নিয়েছেন খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তার নির্দেশে এবার একাধিক পদে নিয়োগ করতে পারে রাজ্যের স্বাস্থ্য দফতর। সূত্রের খবর, ১৫-টির বেশি পদে ৬ হাজারের বেশি নিয়োগ করা হবে এই বিজ্ঞপ্তি অনুযায়ী। এছাড়াও কিছুদিন পর রাজ্যে ৪,৮৬৩ জন নার্স নিয়োগ করা হবে বলেও জানা গেছে। সেই সঙ্গে অনেও ডাক্তারও নিয়োগ করা হবে। আর সেই কারণে বহু যুবক ও যুবতীর স্বপ্নপূরণ হতে চলেছে।

প্রসঙ্গত, কিছুদিন আগেই রাজ্যে প্রায় এক হাজার চিকিৎসক নিয়োগ করা হয়েছে। এর মধ্যে জিডিএমও, সহকারী অধ্যাপক ও মেডিকেল অফিসার পদে নিয়োগ করা হয়েছে। এছাড়াও, মেডিকেল টেকনোলজিস্ট পদে সাড়ে পাঁচশো কর্মী নিয়োগ করা হয়েছে। পাশাপাশি, ফার্মাসিস্ট, আয়ুর্বেদিক ফার্মাসিস্ট, রিডার, ফুড সেফটি অফিসার সহ মোট ১৫ টি পদের জন্য নিয়োগ করা হয়েছে। আর এবার আরও পদে নিয়োগ করতে চলেছে রাজ্য।