Gold Price Today: সোনার দামে চরম ছ্যাঁকা, দাম কমল রূপোর, কলকাতায় বুধবারের দর কত!

প্রায় প্রতিদিনই আপডেট করা হয় সোনা (Gold Price) রূপোর দাম। বেশিরভাগ দিনেই ব‍্যাপক হারে পরিবর্তন হয় সোনার দামে। যত দিন যাচ্ছে সোনার দামও ততই পাল্লা দিয়ে বাড়ছে। শুধু যে উৎসব অনুষ্ঠানের জন‍্যই সোনা কেনা হয়, এমনটা কিন্তু নয়। অনেকেই সোনা, রূপোর মতো ধাতুতে বিনিয়োগ করে থাকেন। তাদের জন‍্য প্রতিদিনের সোনার দর জানা জরুরি।

তবে যে হারে সোনার দাম দিনকে দিন বেড়েই চলেছে তাতে বিশেষজ্ঞদের মতে, অদূর ভবিষ‍্যতে মধ‍্যবিত্তদের হাতের নাগালের বাইরে চলে যেতে পারে। ১৭ ই জুলাই, বুধবার কলকাতায় কত দামে বিকোচ্ছে সোনা, রূপো? জেনে নেওয়া যাক।

বুধবার সোনার দাম

শুক্রবার ১ গ্রাম ২৪ ক‍্যারাট সোনার দাম ছিল ৭,৩৭৫ টাকা। ১ কেজি সোনার দাম এদিন ছিল ৭,৩৭,৫০০ টাকা। মোট দাম বৃদ্ধি হয়েছিল ৩,৩০০ টাকা। শনিবারও ১ গ্রাম সোনার দাম ছিল ৭,৩৭৫ টাকা এবং ১ কেজি সোনার দাম ছিল ৭,৩৭,৫০০ টাকা। রবিবারেও দামে কোনো পরিবর্তন আসেনি। তবে সোমবার গ্রাম প্রতি সোনার দাম ছিল ৭,৩৬৪ টাকা এবং ১ কেজি সোনার দাম ছিল ৭,৩৬,৪০০ টাকা। মোট দাম কমেছিল ১,১০০ টাকা। মঙ্গলবার গ্রাম প্রতি ২৪ ক‍্যারাট সোনার দাম ছিল ৭,৪০২ টাকা এবং ১ কেজি সোনার দাম ছিল ৭,৪০,২০০ টাকা। বুধবার ১ গ্রাম সোনার দর রয়েছে ৭,৪০৩ টাকা এবং ১ কেজি সোনার দাম রয়েছে ৭,৪০,৩০০ টাকা।

শুক্রবার ২২ ক‍্যারাট সোনার গ্রাম প্রতি দর ছিল ৬,৭৬০ টাকা। এক কেজির দাম ছিল ৬,৭৬,০০০ টাকা। শনিবার কেজি প্রতি সোনার দাম ছিল ৬,৭৬,০০০ টাকা। রবিবারেও গহনা সোনার দামে কোনো হ্রাস বৃদ্ধি হয়নি। তবে ১ গ্রাম সোনার দাম রয়েছে ৬,৭৫০ টাকা এবং কেজি প্রতি দাম ছিল ৬,৭৫,০০০ টাকা। মঙ্গলবার ১ গ্রাম ২২ ক‍্যারাট সোনার দাম ছিল ৬,৭৮৫ টাকা এবং কেজি প্রতি সোনার দাম ছিল ৬,৭৮,৫০০ টাকা। বুধবার গ্রাম প্রতি দাম রয়েছে ৬,৭৮৬ টাকা এবং কেজি সোনার দাম রয়েছে ৬,৭৮,৬০০ টাকা।

শুক্রবার কেজি প্রতি ১৮ ক‍্যারাট সোনার দাম ছিল ৫,৫৩,১০০ টাকা‌। মোট মূ্ল‍্যবৃদ্ধির পরিমাণ ২,৫০০ টাকা। শনিবারও ১ কেজির দর ছিল ৫,৫৩,১০০ টাকা। রবিবার ১৮ ক‍্যারাট সোনার দামেও কোনো পরিবর্তন হয়নি। ১ গ্রাম সোনার দাম এদিন ছিল ৫,৫৩১ টাকা। সোমবার কেজি প্রতি ১৮ ক‍্যারাট সোনার দাম ছিল ৫,৫২,৩০০ টাকা। মঙ্গলবার ১ কেজি ১৮ ক‍্যারাট সোনার দাম ছিল ৫,৫৫,২০০ টাকা। বুধবার তা বেড়ে হয়েছে ৫,৫৫,৩০০ টাকা।

বুধবার রূপোর দাম

বৃহস্পতিবার ১ গ্রাম রূপোর দাম ছিল ৯৪.৫০ টাকা এবং ১ কেজি রূপোর দাম রয়েছে ৯৪,৫০০ টাকা। শুক্রবার অপরিবর্তিত ছিল রূপোর দাম।

শনিবারও ১ গ্রাম রূপোর দাম ছিল ৯৫.৫০ টাকা। আর ১ কেজি রূপোর দর ছিল ৯৫,৫০০ টাকা।

শনিবারের পর রবিবারেও অপরিবর্তিত ছিল দাম।

সোমবার গ্রাম প্রতি দাম ছিল ৯৫.২০ টাকা এবং কেজি প্রতি দাম ছিল ৯৫,২০০ টাকা।

মঙ্গলবার ১ গ্রাম রূপোর দাম ছিল ৯৫ টাকা এবং কেজি প্রতি রূপোর দাম এদিন ছিল ৯৫,০০০ টাকা।

বুধবার ১ গ্রাম রূপোর দাম রয়েছে ৯৪.৯০ টাকা এবং কেজি প্রতি রূপোর দাম রয়েছে ৯৪,৯০০ টাকা।