Finance News

Gold Price: বৃহস্পতিতে‌ কেমন সোনার দাম! লক্ষ্মীবারে সোনালি ধাতু কিনতে কত খরচ পড়বে? রইল বাজারদর

সোনার দামে (Gold Price) চড়াই উতরাই লেগেই থাকে। খুব কম দিনই এমন থাকে যেদিন দামে কোনো হেরফের হয় না। অনেক সময় সোনার দাম  থাকে একটানা কমতির দিকে। আবার কখনো দাম বাড়ে চড়চড়িয়ে। যারা সোনা কেনার পরিকল্পনা করছেন তাদের সোনার দামে একবার চোখ বুলিয়ে নেওয়া ভালো।

শুধু যে উৎসব অনুষ্ঠানের জন‍্যই সোনা কেনা হয়, এমনটা কিন্তু নয়। অনেকেই সোনা, রূপোর মতো ধাতুতে বিনিয়োগ করে থাকেন। তাদের জন‍্য প্রতিদিনের সোনার দর জানা জরুরি। ৮ ই অগাস্ট, বৃহস্পতিবার কলকাতায় কত চলছে সোনার দর?

বৃহস্পতিবার সোনার দাম

শনিবার ১ গ্রাম সোনার দাম ছিল ৭,০৫৮ টাকা এবং কেজি প্রতি সোনার দাম ছিল ৭,০৫,৮০০ টাকা। রবিবার কোনো পরিবর্তন আসেনি সোনার দামে। সোমবারও একই দাম রয়েছে ২৪ ক‍্যারাট সোনার। মঙ্গলবার ১ গ্রাম ২৪ ক‍্যারাট সোনার দাম রয়েছে ৬,৯৭১ টাকা। কেজি প্রতি সোনার দাম এদিন রয়েছে ৬,৯৭,১০০ টাকা। বুধবার ১ গ্রাম সোনার দাম ছিল ৬,৯২৭ টাকা। কেজি প্রতি ২৪ ক‍্যারাট সোনার দাম এদিন ছিল ৬,৯২,৭০০ টাকা। অর্থাৎ আরো ৪,৪০০ টাকা কমেছে দাম। বৃহস্পতিবারে সোনার দামে কোনো পরিবর্তন আসেনি।

শনিবার ১ গ্রাম ২২ ক‍্যারাট সোনার দাম ছিল ৬,৪৭০ টাকা। কেজি প্রতি সোনার দাম এদিন ছিল ৬,৪৭,০০০ টাকা। রবিবার ২২ ক‍্যারাট সোনার দামও রয়েছে অপরিবর্তিত। সোমবারেও কেজি প্রতি ২২ ক‍্যারাট সোনার দাম রয়েছে ৬,৪৭,০০০ টাকা। মঙ্গলবার গ্রাম প্রতি ২২ ক‍্যারাট সোনার দাম রয়েছে ৬,৩৯০ টাকা। কেজি প্রতি সোনার দাম রয়েছে ৬,৩৯,০০০ টাকা। বুধবার ১ গ্রাম সোনার দর ছিল ৬,৩৫০ টাকা। ১ কেজি ২২ ক‍্যারাট সোনার দাম এদিন ছিল ৬,৩৫,০০০ টাকা। বৃহস্পতিবার গহনা সোনার দামেও কোনো পরিবর্তন আসেনি।

শনিবার ১ কেজি ১৮ গ্রাম সোনার দাম ছিল ৫,২৯,৪০০ টাকা। দামে কোনো বদল আসেনি রবিবার। এদিনও ১ গ্রাম ১৮ ক‍্যারাট সোনার দাম রয়েছে ৫,২৯৪ টাকা। সোমবারেও অপরিব‍র্তিত ১৮ ক‍্যারাট সোনার দাম। মঙ্গলবার ১ গ্রাম ১৮ ক‍্যারাট সোনার দাম রয়েছে ৫,২২৮ টাকা এবং কেজি প্রতি সোনার দাম রয়েছে ৫,২২,৮০০ টাকা। বুধবার কেজি প্রতি ১৮ ক‍্যারাট সোনার দর ছিল ৫,১৯,৬০০ টাকা। বৃহস্পতিবারেও একই রয়েছে দাম।

বৃহস্পতিবার রূপোর দাম

শনিবার ১ কেজি রূপোর দাম ছিল ৮৫,৫০০ টাকা।

সোনার মতো রূপোর দামেও কোনো পরিবর্তন হয়নি রবিবার।

সোমবার ১ গ্রাম রূপোর দাম রয়েছে ৮৫.৭০ টাকা এবং কেজি প্রতি রূপোর দাম রয়েছে ৮৫,৭০০ টাকা।

মঙ্গলবার ১ গ্রাম রূপোর দাম রয়েছে ৮২.৫০ টাকা। এদিন কেজি প্রতি রূপোর দাম রয়েছে ৮২,৫০০ টাকা।

বুধবার কেজি প্রতি রূপোর দাম ছিল ৮২,০০০ টাকা।

বৃহস্পতিবার ১ কেজি রূপোর দাম রয়েছে ৮১,৫০০ টাকা।

Related Articles