Hoop PlusTollywood

Meghna Halder: একাধিক সিনেমা করেও কোথায় হারিয়ে গেলেন একসময়ের জনপ্রিয় অভিনেত্রী মেঘনা!

Advertisements

মেঘনা হালদার (Meghna Halder) একসময় বাংলা টেলিভিশন ইন্ডাস্ট্রির নামী অভিনেত্রী ছিলেন। একসময় একাধিক সিরিয়াল ও ফিল্মে অভিনয় করেছিলেন মেঘনা। এমনকি দুটি বলিউড ফিল্মেও অভিনয় করেছেন তিনি। তার মধ্যে একটি ফিল্মে মেঘনা ছিলেন নায়িকার চরিত্রে। ফিল্মে যথেষ্ট সাহসী দৃশ্যে অভিনয় করলেও ফিল্মটি সফলতার মুখ দেখেনি। অপর একটি ফিল্ম ছিল মণি রত্নম (Mani Ratnam) নির্মিত ‘যুবা’। এই ফিল্মে করিনা কাপুর (Kareena Kapoor khan)-এর বান্ধবীর চরিত্রে অভিনয় করেছিলেন তিনি। কিন্তু এরপর যেন ধীরে ধীরে হারিয়ে গেলেন মেঘনা।

মেঘনা অভিনীত বাংলা ফিল্মের মধ্যে উল্লেখযোগ্য হল জিৎ (Jeet) ও স্বস্তিকা মুখার্জী (Swastika Mukherjee) অভিনীত ফিল্ম ‘সাথীহারা’। এই ফিল্মে দ্বিতীয় নায়িকার চরিত্রে নজর কেড়েছিলেন মেঘনা। এছাড়াও প্রসেনজিৎ চট্টোপাধ্যায় (Prasenjit Chattopadhyay)-এর সঙ্গে ‘স্বপ্ন’ ফিল্মে অভিনয় করেছিলেন তিনি। বাংলা দূরদর্শনের নিয়মিত মুখ ছিলেন মেঘনা। ‘প্রতীক্ষা একটু ভালোবাসার’ সিরিয়ালে মনামী ঘোষ (Monami Ghosh)-এর বান্ধবীর চরিত্রে অভিনয় করেছিলেন তিনি। কিন্তু একসময় তিনি একটি প্রযোজনা সংস্থা খুলেছিলেন। শোনা যায়, মেঘনার প্রযোজনা সংস্থা আর্থিক ক্ষতির সম্মুখীন হয়েছিল। এরপরেই তাঁকে ধীরে ধীরে সরে যেতে দেখা যায় অভিনয় জগত থেকে।

তবে গত বছর ‘অবলম্বন’ নামে একটি ফিল্ম মুক্তি পেয়েছিল। এই ফিল্মে সৌমিত্র চট্টোপাধ্যায় (Soumitra Chatterjee), বিশ্বজিৎ চক্রবর্তী (Biswajit Chakraborty), লিলি চক্রবর্তী (Lili Chakraborty)-দের সাথে অভিনয় করেছিলেন মেঘনা। অভিনয় জগতে কেরিয়ারের পালে হাওয়া না লাগলেও সোশ্যাল মিডিয়ায় যথেষ্ট সক্রিয় মেঘনা। প্রায়ই বিভিন্ন ইন্সটাগ্রাম রিল তৈরি করে শেয়ার করেন তিনি। কখনও তাঁর প্রিয় পোষ‍্যের সাথে সময় কাটানোর ভিডিও শেয়ার করেন তিনি। কখনও বা ডায়লগ অথবা গানে ঠোঁট মেলান।

ঘুরতে যেতে ভালোবাসেন মেঘনা। কিছুদিন আগেই মন্দারমণি ঘুরে এসেছেন তিনি। তার সাথেই শেয়ার করেছেন বিভিন্ন ছবি ও ভিডিও। তাঁর অনুরাগীদের একাংশ তাঁর কাছে জানতে চান, কেন তিনি অভিনয় করছেন না! কিন্তু মেঘনা এখনও অবধি এই প্রশ্নের উত্তর দেননি।