BollywoodHoop Plus

Bappi Lahiri: সর্বাঙ্গ ঢাকা থাকত সোনায়, মৃত্যুর পর কোথায় গেল বাপ্পি লাহিড়ীর সব গয়না!

তিনি বলিউডের ‘গোল্ডেন ম্যান’। ভারতীয় সঙ্গীত জগৎকে ডিস্কো গানের সঙ্গে পরিচয় করানোর সঙ্গে সঙ্গে এক নতুন অধ্যায় শুরু করেছিলেন তিনি। তাঁর হাত ধরেই বলিউড পেয়েছিল ‘ডিস্কো ডান্সার’ মিঠুন চক্রবর্তীকে। আর তাঁকে খ্যাতির চূড়ায় যিনি তোলেন তিনি আর কেউ নন, খোদ বাপ্পি লাহিড়ী (Bappi Lahiri)। আসল নাম অলোকেশ লাহিড়ী হলেও তিনি পরিচিত ছিলেন বাপ্পি লাহিড়ী নামেই।

তাঁর সঙ্গীত প্রজন্মের পর প্রজন্ম ধরে মুগ্ধ করেছে শ্রোতাদের। সেই আশির দশক থেকে এখনো পর্যন্ত তাঁর গান এখনও একই রকম জনপ্রিয় রয়েছে সব বয়সের শ্রোতাদের মধ্যে। তবে শুধু সঙ্গীত নয়, আরো একটি কারণে পরিচিত ছিলেন বাপ্পি লাহিড়ী। আর সেটা হল তাঁদের সোনার সংগ্রহের জন্য। নিজেকে কার্যত সোনায় মুড়ে রাখতেন বাপ্পি লাহিড়ী। গলায় একাধিক মোটা সোনার হার, হাতে ব্রেসলেট, চোখে সানগ্লাস আর গলায় B লেখা লকেট ছিল তাঁর স্টাইল স্টেটমেন্ট। সোনার গয়না ছাড়া কখনোই দেখা যায়নি বাপ্পি লাহিড়ীকে। এমনকি সোনার প্রতি তাঁর আকর্ষণ দেখে অবাক হয়ে গিয়েছিলেন পপ তারকা মাইকেল জ্যাকসনও।

তাঁর মরদেহেও সযত্নে পরানো ছিল প্রিয় সোনার গয়না গুলি। কিন্তু সঙ্গীতশিল্পীর মৃত্যুর পরে কোথায় রাখা রয়েছে তাঁর সোনার গয়না? তাঁর সংগ্রহে কত সোনা ছিল জানেন? রিপোর্ট বলছে, ২০১৪ সালেই নাকি এফিডেভিট করে গিয়েছিলেন বাপ্পি লাহিড়ী। সেখান থেকেই জানা যায়, তাঁর সংগ্রহে ছিল মোট ৭৫৪ গ্রাম সোনা যার বাজারমূল্য সে সময় ছিল প্রায় ৩৮ লক্ষ ৭১ হাজার ৭৯০ টাকা। এফিডেভিটে বাপ্পি লাহিড়ী লিখে গিয়েছিলেন, তাঁর মৃত্যুর পর সমস্ত সোনার অলঙ্কারের দায়িত্ব পাবেন ছেলে বাপ্পা আর মেয়ে রিমা।

এখনও তাঁদের কাছেই সযত্নে গচ্ছিত রয়েছে বাপ্পি লাহিড়ীর সমস্ত সোনা। এক সাক্ষাৎকারে তিনি বলেছিলেন, সোনা তাঁর কাছে খুব পয়া। এলভিস প্রেসলির থেকেই নিজের ভাবমূর্তি অন্য ভাবে তৈরি করতে চেয়েছিলেন তিনি। বাপ্পি লাহিড়ী বলেছিলেন, অনেকে ভাবেন তিনি হয়তো শো অফ করার জন্য সোনা পরেন। কিন্তু তা নয়, সোনা তাঁর লাকি চার্ম। প্রসঙ্গত, ২০২২ সালে স্লিপ অ্যাপনিয়ায় প্রয়াত হন বাপ্পি লাহিড়ী।

whatsapp logo

Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখার মাধ্যমে গুরুত্বপূর্ণ তথ্য পাঠকদের কাছে পৌঁছে দিতে চাই