whatsapp channel

Shefali Jariwala: কোথায় হারিয়ে গেলেন ‘কাঁটা লাগা গার্ল’ শেফালি জরিওয়ালা!

সেটি ছিল একবিংশ শতকের গোড়ার দিক। ‘রিমিক্স’ ও ইন্ডিপপের যুগ শুরু হয়েছিল তখন। একাধিক পুরানো হিন্দি ফিল্মের গান রিমিক্স হতে শুরু করেছিল। এই রিমিক্স গানের মাধ্যমেই উঠে আসছিলেন একঝাঁক নতুন…

Avatar

Nilanjana Pande

সেটি ছিল একবিংশ শতকের গোড়ার দিক। ‘রিমিক্স’ ও ইন্ডিপপের যুগ শুরু হয়েছিল তখন। একাধিক পুরানো হিন্দি ফিল্মের গান রিমিক্স হতে শুরু করেছিল। এই রিমিক্স গানের মাধ্যমেই উঠে আসছিলেন একঝাঁক নতুন গায়ক-গায়িকা। তৈরি হচ্ছিল নতুন ধাঁচের মিউজিক ভিডিও। বলিউড ধীরে ধীরে হয়ে উঠছিল সাবালক। সালটা ছিল 2002। প্রায় একরকম হঠাৎই বিখ্যাত হয়ে গেল ‘বেবি ডল’-এর রিমিক্স করা গান ‘কাঁটা লাগা’। ক্লাসিক ‘কাঁটা লাগা’ প্রায় সকলের শোনা। কিন্তু ‘কাঁটা লাগা’-র রিমিক্স ভার্সনের মূল আকর্ষণ ছিলেন শেফালি জরিওয়ালা (Shefali Jariwala)। সেই সময় সোশ্যাল মিডিয়ার রমরমা ছিল না। কিন্তু শেফালি বিখ্যাত হয়ে গেলেন তাঁর পরনের জিনসের কারণে।

সমগ্র ভারতবর্ষ সেই প্রথম দেখল লো ওয়েস্ট জিনস যার উপর থেকে দৃশ্যমান হচ্ছে আকাশি রঙের অন্তর্বাস। মিউজিক ভিডিওটি দেখলে বোঝা যায়, শেফালি তন্বী ছিলেন না। ফলে ওই মিউজিক ভিডিওর ফ্যাশন ডিজাইনার জিনসের মাপ নিলেও তা তৈরি হয়ে আসার পর দেখা যায়, জিনসটির মাপ ঠিক হয়নি। বেরিয়ে রয়েছে অন্তর্বাস। কিন্তু তখন সময় ছিল না। ফলে ওই জিনস পরেই মিউজিক ভিডিওয় অভিনয় করেছিলেন শেফালি। কিন্তু ফ্যাশন ডিজাইনারের ছোট্ট একটি ভুল তাঁকে রাতারাতি বিখ্যাত করে তোলার পাশাপাশি ফ্যাশন আইকন করে তুলল। ভারতীয় টিনএজারদের মধ্যে প্রচলিত হল লো ওয়েস্ট জিনস।

এরপর শেফালি একের পর এক মিউজিক ভিডিওয় অভিনয় করেছেন। কিছু সফল হয়েছে, কিছু অসফল। অভিনয় করেছেন সলমান খান (Salman Khan) অভিনীত ফিল্ম ‘মুঝসে শাদি করোগি’-তে একটি ছোট্ট চরিত্রে। তবে সেখানেও ব্যাকগ্রাউন্ডে বেজেছিল ‘কাঁটা লাগা’-র মিউজিক। কিন্তু শেফালির বলিউড কেরিয়ার কোনোভাবেই হালে পানি পায়নি। ফিল্মে না হলেও বর্তমানে ওটিটিতে কাজ করছেন শেফালি।

সাম্প্রতিক কালে ‘রাত্রি কে যাত্রী’ নামে হিন্দি ওয়েব সিরিজে অভিনয় করেছেন তিনি। সম্প্রতি শেফালি পা দিলেন চল্লিশ বছর বয়সে। আগের মতোই সুন্দরী তিনি। সোশ্যাল মিডিয়াতেও যথেষ্ট অ্যাকটিভ। বিয়ে হয়ে গিয়েছে তাঁর। সম্প্রতি গোয়া ট্রিপের ছবি ইন্সটাগ্রামে শেয়ার করেছিলেন শেফালি। তা যথেষ্ট ভাইরাল হয়েছিল।

whatsapp logo