whatsapp channel

Medha Shankar: রূপে লক্ষ্মী গুণে সরস্বতী, ’12th Fail’-এর নায়িকা মেধার আসল পরিচয় জানেন!

কিছু কিছু সিনেমা বড়পর্দায় সাড়া ফেলতে না পারলেও ওটিটি প্ল্যাটফর্মে খেলা ঘুরিয়ে দেয়। 'টুয়েলভথ ফেল' (12th Fail) এমনি একটি ছবি। বিধু বিনোদ চোপড়া পরিচালিত ছবিটি ওটিটিতে আসতেই শোরগোল ফেলে দিয়েছে।…

Nirajana Nag

Nirajana Nag

কিছু কিছু সিনেমা বড়পর্দায় সাড়া ফেলতে না পারলেও ওটিটি প্ল্যাটফর্মে খেলা ঘুরিয়ে দেয়। ‘টুয়েলভথ ফেল’ (12th Fail) এমনি একটি ছবি। বিধু বিনোদ চোপড়া পরিচালিত ছবিটি ওটিটিতে আসতেই শোরগোল ফেলে দিয়েছে। আইপিএস অফিসার মনোজ কুমার শর্মার জীবন কাহিনি দর্শকদের মন ছুঁয়ে গিয়েছে। এই চরিত্রে অভিনয় করেছেন বিক্রান্ত মাসে। তবে হিরো নয়, হিরোইনই হয়ে উঠেছেন এই ছবির মূল আকর্ষণ। শ্রদ্ধা যোশীর ভূমিকায় অভিনয় করে তাক লাগিয়ে দিয়েছেন মেধা শংকর (Medha Shankar)।

সোশ্যাল মিডিয়ায় উঁকি দিলেই এখন শুধু টুয়েলভথ ফেল এর প্রশংসা। সেই সঙ্গে শ্রদ্ধার মতো মেয়েকে জীবনসঙ্গী পাওয়ার আশায় দেখা যাচ্ছে পরপর পোস্ট। রাতারাতি নেটদুনিয়ার ‘ক্রাশ’ হয়ে উঠেছেন মেধা। কিন্তু এই মেধা শংকরের আসল পরিচয় কী জানেন? উত্তরপ্রদেশের নয়ডার মেয়ে তিনি। সেখানেই প্রাথমিক শিক্ষা শেষ করেন তিনি। এরপর স্নাতক পাশ করেন দিল্লি বিশ্ববিদ্যালয় থেকে।

Medha Shankar: রূপে লক্ষ্মী গুণে সরস্বতী, '12th Fail'-এর নায়িকা মেধার আসল পরিচয় জানেন!

তারপর দিল্লির ন্যাশনাল ইনস্টিটিউট অফ ফ্যাশন টেকনোলজি থেকে ফ্যাশন ম্যানেজমেন্ট নিয়ে স্নাতকোত্তর পাশ করেন মেধা। শুধু তাই নয়। তিনি একজন প্রশিক্ষিত শাস্ত্রীয় গায়িকা। টুয়েলভথ ফেল ছবিতে নিজস্ব কণ্ঠে গানও রয়েছে তাঁর। মেধা কেরিয়ার শুরু করেন মডেলিং এবং টুকটাক বিজ্ঞাপনে কাজ করে। তাঁর প্রথম অভিনয় ব্রিটিশ টিভি সিরিজ ‘বিচাম হাউজ’এ। সেটা ২০১৯ সাল। এর দু বছর পর ‘শাদিস্থান’এ দেখা যায় মেধাকে। কাজ করেছেন ‘দিল বেকারার’ সিরিজেও।

২০২২ সালে জনপ্রিয় ছবি ‘ম্যাক্স, মিন অ্যান্ড মেওজাকি’তে অভিনয় করে ভূয়সী প্রশংসা পেয়েছিলেন মেধা। তবে তিনি বাস্তবিক খ্যাতি পেলেন টুয়েলভথ ফেল এর দৌলতেই। কিছুদিন আগে পর্যন্তও ‘অ্যানিম্যাল’ এর তৃপ্তি দিমরি ক্রাশ এর মুকুট দখল করে রেখেছিলেন। এখন তা উঠেছে মেধার মাথায়। শুধু তাই নয়। সোশ্যাল মিডিয়ায় এই ছবি নিয়ে উপচে পড়ছে পোস্ট। নেটিজেনরা প্রশংসায় ভরিয়ে দিচ্ছে ছবিটিকে এবং অভিনেতাদের অভিনয়ের। পাশাপাশি অস্কারেও গিয়েছে টুয়েলভথ ফেল।

 

View this post on Instagram

 

A post shared by Medha Shankr (@medhashankr)

whatsapp logo
Nirajana Nag
Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখার মাধ্যমে গুরুত্বপূর্ণ তথ্য পাঠকদের কাছে পৌঁছে দিতে চাই