GossipHoop Plus

বর্ধমানের সাধারণ মেয়ে থেকে রাজের ‘পরিণীতা’, বর্তমানে ইউভানের মা, কেমন ছিল শুভশ্রীর যাত্রা!

অভিনেত্রী শুভশ্রী গাঙ্গুলী (subhasree ganguly)-কে এখন তাঁর অনুরাগীরা চেনেন একজন সফল নায়িকা, পরিচালক রাজ চক্রবর্তী (Raj Chakraborty)-র স্ত্রী ও ইউভান (yuvan)-এর মা হিসাবে। কলকাতার অন্যতম অভিজাত কমপ্লেক্স ‘আরবানা’-র বাসিন্দা তিনি। কিন্তু কেমন ছিল শুভশ্রীর চলার পথ?

শুভশ্রীর জন্ম হয়েছিল বর্ধমানের একটি সাধারণ পরিবারে। যৌথ পরিবারে বড় হয়ে ওঠা শুভশ্রীর শৈশবও ছিল আর পাঁচটা সাধারণ মেয়ের মতোই। মেধাবী শুভশ্রী বর্ধমান মিউনিসিপ‍্যাল গার্লস স্কুল থেকে উচ্চমাধ্যমিক পাশ করে শিলিগুড়ি ইনস্টিটিউট অফ টেকনোলজি থেকে বি.টেক. কমপ্লিট করেছেন। কিন্তু ইঞ্জিনিয়ারিং পড়লেও শুভশ্রীর চোখে ছিল মডেলিং-এর স্বপ্ন। 2006 সালে ‘আনন্দলোক নায়িকার খোঁজে’ রিয়েলিটি শোয়ে যোগ দিয়ে বিজয়িনী হন তিনি। মডেল হিসাবে কেরিয়ার শুরু করার পর ওড়িয়া ফিল্মের মাধ্যমে অভিনয় জগতে পা রাখেন শুভশ্রী। 2008 সালে অশোক পতি (ashok pati) পরিচালিত ‘মাতে তা লাভ হেলারে’ ফিল্মে অনুভব মোহান্তি(anubhab mohanti)-র বিপরীতে অভিনয় করেছেন শুভশ্রী। তার পাশাপাশি টলিউডের বাংলা ফিল্ম ‘পিতৃভূমি’-তে পার্শ্বচরিত্রে অভিনয়ের সুযোগ পান তিনি। কিন্তু দেব (Dev)-এর বিপরীতে ‘চ্যালেঞ্জ’, ‘খোকাবাবু’, ‘খোকা 420′, ‘রোমিও’ , ‘পরাণ যায় জ্বলিয়া রে’ শুভশ্রীকে বক্স অফিসে তুমুল সাফল্য এনে দেয়। এরপর জিৎ (jeet)-এর সঙ্গে ‘বস’, ‘গেম’-এর মতো ফিল্মে শুভশ্রীর অভিনয় নজর কেড়ে নেয়। এমনকি বাংলাদেশের সুপারস্টার শাকিব খান(shakib khan)-এর বিপরীতে ‘নবাব ও ‘চালবাজ’ ফিল্মে অভিনয় করে বিপুল সাফল্য পান শুভশ্রী। 2019 সালে রাজ চক্রবর্তী পরিচালিত ফিল্ম ‘পরিণীতা’-য় অভিনয়ের জন্য শ্রেষ্ঠ অভিনেত্রী হিসাবে ফিল্মফেয়ার বাংলা পুরস্কার পেয়েছেন শুভশ্রী।

দেবের সঙ্গে দীর্ঘদিন সম্পর্কে থাকার পর কোনো অজানা কারণে ভেঙে যায় দেব ও শুভশ্রীর সম্পর্ক। 2016 সালে বাংলা ফিল্ম ‘অভিমান’-এর সেট থেকে রাজ ও শুভশ্রীর সম্পর্ক তৈরী হয়। 2018 সালের 6 ই মার্চ রাজ ও শুভশ্রীর বাগদান হয় এবং একই বছরের 11 ই মে বাওয়ালি রাজবাড়িতে সাতপাকে বাঁধা পড়েন রাজ ও শুভশ্রী। 2020 সালের 12 ই সেপ্টেম্বর শুভশ্রীর কোল জুড়ে আসে তাঁর শিশুপুত্র ইউভান।

ইউভানকে নিয়ে ব্যস্ত থাকার পাশাপাশি শুভশ্রী কয়েকটি ব্র‍্যান্ড এনডোর্সমেন্ট করছেন। তাঁর অভিনীত ফিল্ম ‘হাবজি গাবজি’-র মুক্তি করোনা অতিমারীর কারণে স্থগিত রয়েছে। কিন্তু এত প্রাপ্তির মাঝেও শুভশ্রী মনে করেন, তার জীবনের সবচেয়ে বড় অ্যাচিভমেন্ট ইউভান। সম্প্রতি জি বাংলার জনপ্রিয় গেম শো ‘দিদি নং 1′-এ এসে শুভশ্রী জানিয়েছেন, তিনি মনে করেন, তাঁর শরীর থেকে একটি মানুষের সৃষ্টি হওয়া তাঁর জীবনের সবচেয়ে বড় অ্যাচিভমেন্ট।

Related Articles