whatsapp channel

Abir Chatterjee: স্ত্রী সুন্দরী না হওয়ায় খোঁটা শুনতে হয়েছিল আবীরকে!

12 ই মে, শুক্রবার, প্রেক্ষাগৃহে মুক্তি পেল উইন্ডোজ নির্মিত ফিল্ম ‘ফাটাফাটি’। এই ফিল্মের মুখ্য চরিত্রে অভিনয় করেছেন ঋতাভরী চক্রবর্তী (Ritabhari Chakraborty)। তাঁর বিপরীতে রয়েছেন আবীর চট্টোপাধ্যায় (Abir Chatterjee)। ‘ফাটাফাটি’-র নায়িকা…

Avatar

Nilanjana Pande

12 ই মে, শুক্রবার, প্রেক্ষাগৃহে মুক্তি পেল উইন্ডোজ নির্মিত ফিল্ম ‘ফাটাফাটি’। এই ফিল্মের মুখ্য চরিত্রে অভিনয় করেছেন ঋতাভরী চক্রবর্তী (Ritabhari Chakraborty)। তাঁর বিপরীতে রয়েছেন আবীর চট্টোপাধ্যায় (Abir Chatterjee)। ‘ফাটাফাটি’-র নায়িকা ফুল্লরা প্লাস সাইজ হওয়ার কারণে প্রায়ই তাকে বডি শেমিং-এর সম্মুখীন হতে হয়। কিন্তু একসময় সব ধরনের হীনমন্যতা কাটিয়ে ফুল্লরা হয়ে ওঠে প্লাস সাইজ মডেল। প্রতিকূলতার বিরুদ্ধে লড়াইয়ে তার সঙ্গী হয় ফুল্লরার স্বামী বাচস্পতি। তবে বাস্তবে বাচস্পতি ওরফে আবীর মনে করেন, একটি ফিল্ম দেখে কখনও দৃষ্টিভঙ্গি পাল্টানো যায় না। তবুও কিছু গুরুত্বপূর্ণ বিষয়কে কাহিনীর মাধ্যমে পর্দায় নিয়ে এলে তা অধিক মানুষের কাছে পৌঁছাতে পারে। বাচস্পতির চরিত্র প্রভাবিত করেছিল আবীরকে। কারণ স্ত্রীকে ভালোবেসে সে তার পাশে দাঁড়িয়েছে, নৈতিক আদর্শকে সমর্থন করে নয়।

আবীর মনে করেন, বডি শেমিং-এর সম্মুখীন শুধুমাত্র মেয়েরা নন, ছেলেরাও বটে। সমাজে একসময় পুরুষের তুলনা হত সোনার আংটির সাথে। ফলে তাঁরা ওয়াকিবহাল হতেন না তাঁদের খুঁতের ব্যাপারে। কিন্তু একজন পুরুষেরও সমপরিমাণ কষ্ট ও অপমান হয় বডি শেমিং-এর ফলে। তা থেকেই আসে এই ধরনের কাহিনী নির্মাণের দায়িত্ব। তবে অভিনেতা হওয়ার কারণে দর্শক ও নির্মাতাদের প্রতি নিজের দায়িত্বকে উপেক্ষা করতে পারেন না আবীর। এছাড়াও তাঁর স্ত্রীকে আবীরের পাশে মানায় না, এহেন কটাক্ষ শুনতে হয়েছে।

বিভিন্ন চরিত্রের জন্য নিজেকে মানানসই করে তুলতে একশো শতাংশ কমিটেড তিনি। নেতিবাচক মন্তব্যকেও সমানভাবে গ্রহণ করেন আবীর। এই প্রসঙ্গে তিনি বললেন তাঁর বাড়ির ঘনিষ্ঠতম মানুষটির কথা যাঁকে প্রতি মুহূর্তে বডি শেমিং-এর সম্মুখীন হতে হয়। এই কারণেই ‘ফাটাফাটি’-র বাচস্পতি হয়ে উঠতে পেরেছিলেন আবীর। তবে ট্রোলারদের সুস্থতা কামনা করেন তিনি যা কখনও সম্ভব নয়।

আগামী পুজোয় মুক্তি পাবে আবীর অভিনীত সাসপেন্স থ্রিলার ‘রক্তবীজ’। এই ফিল্মে তাঁর বিপরীতে অভিনয় করছেন মিমি চক্রবর্তী (Mimi Chakraborty)। ফিল্মে যথেষ্ট অ্যাকশন দৃশ্য রয়েছে যাতে অভিনয় করতে হচ্ছে আবীরকে। তবে আপাতত এই ধরনের চরিত্রে অভিনয় করতে চান তিনি। ব্যোমকেশ বক্সীর কাহিনী নিয়ে ইতিমধ্যেই সাতটি ফিল্মে তাঁকে ব্যোমকেশের চরিত্রে দেখা গেলেও আবীর মনে করেন, চরিত্রটির প্রতি তাঁর নৈতিক দায়িত্ব রয়েছে। ফলে আপাতত ব্যোমকেশ থেকে সাময়িক বিরতি নিয়েছেন তিনি।