Hoop PlusTollywood

Monami Ghosh: পরিচালকরা চাননি বলেই সিনেমার নায়িকা হতে পারেননি মনামী!

মনামী ঘোষ (Monami Ghosh) ইন্ডাস্ট্রিতে বহু বছর কাটিয়ে ফেলেছেন। হইচই ওটিটিতে ‘মৌচাক’ ওয়েব সিরিজে ডেবিউ করেছেন তিনি। ঘরের মেয়ের লুক ছেড়ে মৌ বৌদির প্রগলভতায় নজর কেড়েছেন মনামী। লকডাউনে অচল সময়কেও কাজে লাগিয়েছেন মনামী। অবলীলায় খুলে ফেলেছেন নিজের ইউটিউব চ্যানেল। ইউটিউব চ্যানেলে একের পর এক নাচের ভিডিও, ট্র্যাভেল ভ্লগ শেয়ার করেছেন মনামী। কিন্তু তবু টলিউড যেন বড় পর্দায় তাঁকে নায়িকা হিসাবে ভাবতে পারে না। ফিল্মে বরাবর পার্শ্ব চরিত্রে অভিনয় করতে দেখা যায় মনামীকে। অথচ সিরিয়ালে কিন্তু তিনি নায়িকা। এবার এই বৈষম্য নিয়ে মুখ খুললেন মনামী।

প্রকৃতপক্ষে, মনামী নিজেও জানেন না পঁচিশ বছর ইন্ডাস্ট্রির বুকে কাটানোর পরেও কেন বড় পর্দায় নায়িকা হতে পারেননি তিনি! সরাসরি পরিচালকদের কোর্টেই বল ঠেলে দিয়েছেন মনামী। তিনি বলেছেন, বড় পর্দায় তাঁকে নায়িকার ভূমিকায় অভিনয় করতে না দেখার কারণ পরিচালকদের জিজ্ঞাসা করতে।

 

View this post on Instagram

 

A post shared by Monami Ghosh (@monami_ghosh)

আসলে টলিউডে বিশেষ একজন অভিনেতা-পরিচালক-প্রযোজক প্রফেশনালিজমের কথা বললেও তাঁকে ও তাঁর সতীর্থদের দেখা যাচ্ছে, সম্পর্কের ভিত্তিতেই কাজ করতে। তাঁদের দেখে মনে হয়, তাঁরা লীগ তৈরি করতে চাইছেন। ফলে বলিউডের সাথে এটাই হল টলিউডের পার্থক্য। প্রফেশনাল হওয়ার থেকেও সম্পর্ক তৈরি করতে আগ্রহী সকলে।

সম্প্রতি শিবপ্রসাদ (Shibaprashad Mukherjee) ও নন্দিতা রায় (Nandita Ray) নির্মিত ফিল্ম ‘বেলাশুরু’ মুক্তি পেয়েছে। ‘বেলাশুরু’-তে মনামীর অভিনয় প্রশংসিত হয়েছে। এর আগে ‘বেলাশেষে’-তেও নজর কেড়েছিলেন মনামী। নাচের পাশাপাশি গান গেয়েও ‘ভিটামিন এম’ গেয়েও সাড়া ফেলেছেন মনামী।

 

View this post on Instagram

 

A post shared by Monami Ghosh (@monami_ghosh)