whatsapp channel

বারবার বিবাহিত পুরুষের সঙ্গে ঘনিষ্ঠতা, কেন বিয়ে করেননি সাবিত্রী চট্টোপাধ্যায়!

সাবিত্রী চট্টোপাধ্যায় (Shabitri Chatterjee) স্বর্ণযুগের কিংবদন্তী। হয়তো তিনিও কখনও ভাবেননি সফলতার কথা। বাংলাদেশের মেয়ে সাবিত্রী কলকাতায় সংসারের আর্থিক সমস্যার কারণে অভিনয়ে এসেছিলেন। জুনিয়র আর্টিস্টের চরিত্র দিয়ে শুরু হয়েছিল কাজ। কিন্তু…

Avatar

Nilanjana Pande

Advertisements
Advertisements

সাবিত্রী চট্টোপাধ্যায় (Shabitri Chatterjee) স্বর্ণযুগের কিংবদন্তী। হয়তো তিনিও কখনও ভাবেননি সফলতার কথা। বাংলাদেশের মেয়ে সাবিত্রী কলকাতায় সংসারের আর্থিক সমস্যার কারণে অভিনয়ে এসেছিলেন। জুনিয়র আর্টিস্টের চরিত্র দিয়ে শুরু হয়েছিল কাজ। কিন্তু নিপুণ অভিনয় দক্ষতার জেরে একের পর এক ফিল্মে অভিনয় করে সেই মেয়েই হয়ে উঠেছিলেন পোড়খাওয়া নায়িকা। জীবনের বিভিন্ন চড়াই-উতরাই পেরিয়ে এসেছেন সাবিত্রী। মহানায়ক উত্তম কুমার (Uttam Kumar)-এর বিপরীতে একাধিক ফিল্মে নায়িকার ভূমিকায় দেখা গিয়েছে তাঁকে। সংসার টানতে গিয়ে আর বিয়ে করা হয়ে ওঠেনি সাবিত্রীর। দীর্ঘদিন আগে ‘দিদি নং ওয়ান’-এর মঞ্চে এসেছিলেন সাবিত্রী সহ বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রির আরও কয়েকজন কিংবদন্তী অভিনেত্রী।

Advertisements

শোয়ের সঞ্চালক রচনা বন্দ্যোপাধ্যায় (Rachana Banerjee) জিজ্ঞাসা করেন, সাবিত্রী কেন বিয়ে করলেন না! স্বভাবরসিক সাবিত্রী মজা করে বলেন, যখনই তিনি কারও সাথে প্রেম করতে গিয়েছেন, তখনই জানতে পেরেছেন, মানুষটি বিবাহিত। জীবনে কাউকে খালি না পাওয়ার কারণে আর বিয়ে করলেন না সাবিত্রী। তবে মজা করে বললেন, এখনও যদি কাউকে খালি পান তাহলে তাকে বিয়ে করে নেবেন তিনি। সাবিত্রী অবশ্য এই কথা বলে হেসে ফেললেও অনেকেই মনে করেছেন, বিবাহিত পুরুষ বলতে সাবিত্রী বুঝিয়েছেন উত্তম কুমারের কথা। উত্তম কুমারের সাথে গৌরী দেবী (Gauri Devi)-র বিয়ে হয়েছিল। পরে তিনি বিয়ে করেছিলেন সুপ্রিয়া দেবী (Supriya Devi)-কে।

Advertisements

প্রকৃতপক্ষে, সাবিত্রীর পরিবারের সাথে উত্তম কুমারের ছিল হৃদ্যতার সম্পর্ক। নায়িকার বাবা ছিলেন যথেষ্ট রাশভারি। ফলে তাঁকে ভয় পেতেন উত্তম। কিন্তু পরিবারের অন্য সদস্যদের সাথে রীতিমত আড্ডা দিতেন তিনি। ফলে ইন্ডাস্ট্রিতে গুঞ্জন রটেছিল সাবিত্রী ও উত্তমের সম্পর্ক নিয়ে।

Advertisements

কিন্তু এখনও সাবিত্রী মিস করেন উত্তমকে । স্টুডিওয় গেলেই মনে হয়, এই বুঝি তাঁর সামনে এসে দাঁড়াবেন মহানায়ক।

Advertisements

whatsapp logo
Advertisements