whatsapp channel

Dev-Soham: সত্যিই কি ফের একসাথে পর্দায় ফিরছেন দেব-সোহম?

মহানায়ক উত্তম কুমার (Uttam Kumar) যখন প্রথম বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রিতে এসেছিলেন, সেই সময় একরকম ইন্ডাস্ট্রির জন্ম লগ্ন বলা চলে। তখন তিনি অরুণ কুমার (Arun Kumar) নামেই কাজ করতে চেয়েছিলেন। এটি…

Avatar

Nilanjana Pande

মহানায়ক উত্তম কুমার (Uttam Kumar) যখন প্রথম বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রিতে এসেছিলেন, সেই সময় একরকম ইন্ডাস্ট্রির জন্ম লগ্ন বলা চলে। তখন তিনি অরুণ কুমার (Arun Kumar) নামেই কাজ করতে চেয়েছিলেন। এটি ছিল তাঁর প্রকৃত নাম। কিন্তু শোনা যায়, ইন্ডাস্ট্রিতে সেই সময় বেশ কয়েকজন ব্যক্তির অস্তিত্ব ছিল যাঁরা জল্পনা রটাতে পছন্দ করতেন। এমনকি এই গোষ্ঠী কিন্তু আড়ালে নতুন প্রতিভাদের কলকাঠি নাড়তেও সিদ্ধহস্ত ছিলেন। ফলে শুরু হয়েছিল অরুণ থেকে উত্তম হয়ে ওঠার মারাত্মক লড়াই। বাকিটা অবশ্যই ইতিহাস। সেকালেও যেমন এই ধরনের ব্যক্তির অস্তিত্ব ছিল, একালেও রয়েছে। স্টুডিওতে এই ধরনের ব্যক্তিরা নিউকামারদের কাছে নিজেদের কেউকেটা প্রমাণ করতে ব্যস্ত থাকেন। অপরদিকে তাঁদের পরিচিত মিডিয়ার একাংশকে যোগান দেন ইয়েলো জার্নালিজমের রসদ। এই গোষ্ঠীর ফলেই কিছুদিন ধরে টালিগঞ্জের স্টুডিওপাড়ায় গুজব তৈরি হয়েছে, স্ক্রিন শেয়ার করতে চলেছেন সোহম চক্রবর্তী (Soham Chakraborty) ও দেব (Dev)।

রটনা অনুযায়ী, নতুন ফিল্মের জন্য একসাথে কাজ করতে চলেছেন দেব ও সোহম। কিন্তু ঘনিষ্ঠ সূত্রের খবর অনুযায়ী, দেব ও সোহমের মধ্যে এই ধরনের কোনো চুক্তি স্বাক্ষর হয়নি। এমনকি দেবের টিমের তরফেও এই ধরনের কোনো খবরে পড়েনি সীলমোহর। অপরদিকে কলকাতার স্টুডিওপাড়ায় যখন এই রটনা চলছে, তখন দেব রয়েছেন ঝাড়খণ্ডে। সেখানে চলছে তাঁর আপকামিং ফিল্ম ‘ব্যোমকেশ ও দূর্গ রহস্য’-এর তৃতীয় পর্যায়ের শুটিং। এই ফিল্মটি পরিচালনা করছেন বীরসা দাশগুপ্ত (Birsha Dasgupta)। ফিল্মে মুখ্য ভূমিকায় অভিনয় করছেন দেব ও রুক্মিণী মৈত্র (Rukmini Maitra)। কিন্তু প্রায় হঠাৎই দেব ও সোহমকে নিয়ে এই ধরনের রটনা একটু অবাক করে দেওয়ার মতোই বটে।

 

View this post on Instagram

 

A post shared by Dev Adhikari (@imdevadhikari)

দেব ও সোহম দুজনেই শাসক দল তৃণমূল কংগ্রেসের সাথে যুক্ত। ফলে এই ধরনের রটনায় রাজনৈতিক রং লাগার সমূহ সম্ভাবনা রয়েছে। বর্তমানে দুজনেই অভিনেতা-প্রযোজক। ফলে এই গুজবকে অন্য পথে নিয়ে যাওয়ার চেষ্টা হতেই পারে। কারণ লক্ষ্য রাখতে হবে, কলকাতায় দেবের অনুপস্থিতিতে এই ধরনের গুজব তৈরি হয়েছে।

তবে আপাতত এই বিষয়ে দেব ও সোহম উভয়ের প্রতিক্রিয়া অবশ্যই কাম্য। দুই নায়কের তরফে এখনও কোনো উত্তর মেলেনি।

 

View this post on Instagram

 

A post shared by Soham (@myslfsoham)