Hoop Life

Lifestyle: শীতকালে নামমাত্র উপাদানে বাড়িতেই বানিয়ে ফেলুন অসাধারণ বডি লোশন

শীতকাল মানে বডি লোশন কিনতে চলে যান? আপনি যে কোনো দোকানে যেকোন ব্র্যান্ডেড কোম্পানির বডি লোশন কিনে আনেন? স্নান করার পরে সারা গায়ে এই বডি লোশন মাখা হয়, ভেবে নেন তো? যে আমাদের ত্বক একেবারে সুন্দর হয়ে যাবে, কিন্তু বডি লোশনের দেওয়ার কিছুক্ষন তারপরে কিন্তু ত্বকের আবার দফারফা হয়ে যায়। এর জন্য যে উপাদানটি সবার আগে প্রয়োজন তা হলো এই জেল খুব ভালো করে গাছ থেকে ফ্রেশ অ্যালোভেরা পাতা তুলে নিতে হবে। তারপর খুব সুন্দর করে ভালো করে এই অ্যালোভেরা জেল এর সঙ্গে মিশিয়ে নিতে হবে। পরিমাণ মতো নারকেল তেল, পরিমান মতন সর্ষের তেল, পরিমাণ মতন অলিভ অয়েল খুব ভালো করে মিশিয়ে নিয়ে এর সঙ্গে মিশিয়ে নিন পরিমাণ মতো গোলাপজল, গ্লিসারিন এবং ভিটামিন ই অয়েল প্রত্যেকটি উপকরণকে খুব ভালো করে মিশিয়ে নিতে হবে।

শীতকালে ত্বকের উপরে খড়ি ফোটার সমস্যায় আমরা নানান ধরনের বডি লোশন কিনে থাকি, এই লোশনটি আপনি যদি বাড়িতে বানাতে পারেন এর সঙ্গে যদি খুব সামান্য পরিমাণে কফি পাউডার মিশিয়ে দিতে পারেন। তাহলে কিন্তু বডি লোশন থেকে বেশ চকলেট চকলেট গন্ধ হবে, আর যদি এটি সত্যিই বাড়িতে একবার করতে পারেন দেখবেন আপনার ত্বকে আর কোনো রকম সমস্যা হবে না। তবে স্নান করার পরে ভিজে গায়ে এই বডি লোশন সারা গায়ে ভালো করে ম্যাসাজ করে নেবেন।

এই বডি লোশনের অনেক উপকারিতা আছে। এই বডি লোশন যদি নিয়মিত আপনি আপনার ত্বকে ভালো করে ম্যাসাজ করতে পারেন তাহলে ত্বক অনেক ফর্সা হবে। ত্বকের কুঁচকে যাওয়ার হাত থেকে আপনি আপনার ত্বকে ভালো করে বাঁচাতে পারবেন ত্বকের উপরে হওয়া কালো দাগের সহজে দূর করতে পারবেন, তখন ত্বক অনেক সুন্দর টান টান হবে। বয়স হলে যে ত্বক কুঁচকে যায়, তার হাত থেকে রক্ষা করতে পারবে এই বডি লোশন অসাধারণ হোমমেড এই জেল বেসড বডি লোশন।

সতর্কীকরণ– উপরে উল্লেখিত কোনো উপাদানে অ্যালার্জি থাকলে ব্যবহারের আগে বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া উচিত। এছাড়াও কোনো রকম সমস্যা এড়াতে আগে চিকিৎসকের সঙ্গে অবশ্যই কথা বলুন।

whatsapp logo

Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক