whatsapp channel

Skin Care Tips: দুধের মতো ফর্সা হবে ত্বক, বাড়িতে বানিয়ে মেখে ফেলুন ভাতের ফেসপ্যাক

সেলিব্রেটি থেকে শুরু করে সাধারণ মানুষ অনেকেই ভাতের ফেসপ্যাক ব্যবহার করেন। বাঙ্গালীদের খাবার তালিকার প্রধান উপাদান কিন্তু কোরিয়ান বিউটিতে (Korean beauty) অনেক বেশি পরিমাণে ব্যবহৃত হয়, ত্বকের পরিচর্যার জন্য, তা…

Avatar

HoopHaap Digital Media

সেলিব্রেটি থেকে শুরু করে সাধারণ মানুষ অনেকেই ভাতের ফেসপ্যাক ব্যবহার করেন। বাঙ্গালীদের খাবার তালিকার প্রধান উপাদান কিন্তু কোরিয়ান বিউটিতে (Korean beauty) অনেক বেশি পরিমাণে ব্যবহৃত হয়, ত্বকের পরিচর্যার জন্য, তা হলো ভাত। অনেকেই জানিনা, যদি ঠিকঠাক করে ত্বকের পরিচর্যার প্রয়োজন হয় তাহলে সহজেই ভাত আমাদের উপকারে লাগতে পারে। দেখে নিন ভাতের তৈরি ৫ টি ফেসপ্যাক।

১) ভাত মধুর ফেসপ্যাক(Rice Honey face pack)-
চার চামচ ভাতের পেস্ট এর সঙ্গে এক চামচ মধু ভালো করে মিশিয়ে নিতে হবে এরপর মুখের মধ্যে ভালো করে লাগিয়ে অন্তত পনের মিনিট রেখে দিতে হবে। দেখবেন ১৫ মিনিট পরে কত জেল্লা বেরিয়েছে মুখের ত্বক থেকে।

২) ভাত এবং টমেটোর ফেসপ্যাক (Rice Tomato face pack)-
চার চামচ ভাতের পেস্ট এর সঙ্গে এক চামচ টমেটো পেস্ট ভাল করে মিশিয়ে নিতে হবে সপ্তাহে অন্তত ৩ দিন এই পেস্টটি ফেসপ্যাক হিসাবে স্নানের আগে লাগিয়ে রাখতে পারেন অন্তত কুড়ি মিনিট রেখে দেন, তাহলে দেখবেন ত্বক চকচকে হয়ে গেছে।

৩) ভাত ও কলার ফেসপ্যাক (Rice Banana face pack)-
চার চামচ ভাতের পেস্ট এর সঙ্গে দু’চামচ কলার পেস্ট ভাল করে মিশিয়ে নিতে হবে এবং এই মিশ্রণটি ভালো করে মুখে লাগিয়ে নিতে হবে। ত্বক যদি নরম করতে চান তাহলে অবশ্যই এই ফেসপ্যাকটি লাগাতে পারেন।

৪) ভাত ও চিনির ফেসপ্যাক ( Rice Sugar Face pack)
ছোট দানার চিনি ত্বকের ওপরে থাকা মরা কোষ একেবারে দূর করতে সাহায্য করে। ভাতের সঙ্গে যদি এই মোটা দানার চিনিকে বেশ ভাল করে মিশিয়ে নিয়ে ত্বকের ওপরে ঘষে ঘষে লাগাতে পারেন। তাহলে দেখবেন ত্বক কত সুন্দর হয়ে গেছে আর এটি লাগানোর পরে জল দিয়ে ধোওয়ার পরে অবশ্যই কোনো ময়েশ্চারাইজার লাগিয়ে নেবেন।

৫) ভাত ও ফ্যান এর ফেসপ্যাক (Rice Boiled rice water Face pack)
ভাত হওয়ার পরে আমরা ফ্যান ফেলে দিই, কিন্তু ফ্যান ফেলে দিলে চলবে না। ভাতের সঙ্গে ফ্যান ভালো করে মিশিয়ে নিতে হবে। আর এই মিশ্রনটিকে ত্বকের উপরে ভালো করে লাগিয়ে নিতে হবে।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media