Hoop Food

Pitha Recipe: কনকনে শীতের দিনে বানিয়ে ফেলুন ঝাল পিঠে, জেনে নিন রেসিপি

শীতকাল মানে বাজারে রং বেরঙের সবজি পাওয়া যায়,আর এই রংবেরঙের সবজি আপনি যদি আপনার হিসেবে যোগ করতে চান, তাহলে পিঠে বানাতে পারেন, এই সবজি ভরা পুর দিয়ে। বাড়িতে যদি অতিথি আসেন তাহলে তাদের জন্য তো করতেই পারে না অসাধারণ এই রেসিপিটি।

উপকরণ:
চালের গুঁড়ো ৩ কাপ
নুন আধ চা-চামচ
জল পরিমাণমতো
মরসুমি সবজি ৩ কাপ
আদা বাটা এক টেবিল চামচ
হলুদ গুঁড়ো এক চা চামচ,
লঙ্কা গুঁড়ো এক চা চামচ,
নুন চিনি স্বাদমতো,
গরম মশলা গুঁড়ো এক চা চামচ,
সাদা তেল।

প্রণালী: একটি পাত্রের মধ্যে জল এবং নুন ফুটে উঠলে তার মধ্যে চালের গুঁড়ো দিয়ে দিতে হবে। পুর তৈরি করার জন্য কড়াইয়ে সাদা তেল দিয়ে তার মধ্যে আদা কুচি সমস্ত গুঁড়ো মশলা দিয়ে ভাল করে ভেজে নিন, তারমধ্যে কেটে রাখা সমস্ত সবজি দিয়ে ভাল করে ভাজতে থাকুন। নুন, মিষ্টি স্বাদ মত দিয়ে দিন। এরপর তৈরি করে রাখা মিশ্রন ভালো করেই রুটির মতো বেলে নিয়ে মাঝখানে পুর দিয়ে মুখ বন্ধ করে ফ্রাইং প্যানে সাদা তেল গরম করে ডুবো তেলে ভেজে নিলেই একেবারে তৈরি হয়ে যাবে ‘ঝাল পিঠা’।

whatsapp logo

Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক