BollywoodHoop Plus

Jaya Bachchan: মেয়েরাই মেয়েদের বড় শত্রু: জয়া বচ্চন

জয়া বচ্চন (Jaya Bachchan) এতদিন ধরে যে শব্দগুলি লুকিয়ে রেখেছিলেন মনের কোণে,এবার তা অকপটে বলতে শুরু করেছেন তাঁর নাতনি নভ্যা নভেলি নন্দা (Navya Naveli Nanda)-র পডকাস্ট শো ‘হোয়াট দ্য হেল নভ্যা’-য়। মন খুলে কথা বলার ফলে বিতর্কের সম্মুখীন হচ্ছেন জয়া। সম্প্রতি তিনি বলেছেন, মেয়েরাই মেয়েদের শত্রু। জয়ার এই কথা কিছুটা হলেও খাঁটি।

এদিন নভ্যার শোয়ে আলোচনার বিষয় ছিল ‘ওয়ান ক্রাউন, মেনি শুজ’। অর্থাৎ মুকুট একটি থাকলেও দাবিদার অনেক। নভ্যার মতে, মেয়েদের যথেষ্ট শিক্ষা দিয়ে বড় করে তোলেন মা-বাবারা। একই ভাবে ছেলেদের বিষয়েও যথেষ্ট যত্নশীল হওয়া উচিত তাঁদের। কিন্তু নভ্যাকে মাঝপথে থামিয়ে দিয়ে জয়া বলেন, শিক্ষিত হলেও মহিলাদের মধ্যে অধিকাংশ সময় দ্বিচারিতা দেখা যায়। এটি অত্যন্ত দুঃখজনক। তাঁর ইচ্ছা না হলেও জয়া বলতে বাধ্য হয়েছেন, মেয়েরাই মেয়েদের সবচেয়ে বড় শত্রু। কিন্তু শ্বেতা বচ্চন (Sweta Bachchan) বললেন, তাঁর মা হিসাবে জয়া কখনও সদয় ছিলেন না মেয়ের উপর। শ্বেতার মতে, মেয়ে হিসাবে একজন মেয়ের প্রতি আরও সদয় হওয়া উচিত।

জয়া মা ও মেয়ের সম্পর্কের উপর আলোকপাত না করলেও বললেন, তাঁর নাতনি নভ্যার সাথে তাঁর সম্পর্ক খুবই ভালো। তাছাড়া তিনি অন্য মহিলাদের পাশেও দাঁড়ান। তাঁদের জন্য লড়াই করেন। কিন্তু নভ্যা বললেন, জয়া ও শ্বেতার মধ্যে কোনো পার্থক্য নেই। জয়াও জানান, শ্বেতা মেয়েকে পাঞ্চিং ব্যাগ মনে করে সব রাগ তাঁর উপরেই দেখান। কিন্তু শ্বেতার মতে, কোথায় কথা বলতে হয় ও কখন চুপ করে থাকতে হয়, তা নভ্যা এখনও শেখেননি।

প্রকৃতপক্ষে, জয়ার এই মনোভাবের অন্যতম কারণ হল বিয়ের পর তাঁর সাথে শাশুড়ির সম্পর্ক। অমিতাভ বচ্চন (Amitabh Bachchan)-এর মা তেজি বচ্চন (Teji Bachchan) তাঁর বাঙালি বৌমাকে খুব একটা পছন্দ করতেন না বলেই শোনা যেত।

 

View this post on Instagram

 

A post shared by @ivmpodcasts

whatsapp logo