Hoop PlusTollywood

Yash-Nusrat: কেন দুধের শিশুকে রাত অবধি জাগিয়ে রাখেন যশ!

সম্প্রতি ‘দাদাগিরি আনলিমিটেড’-এর বিশেষ পর্বে উপস্থিত হয়েছিলেন যশ দাশগুপ্ত (Yash Dasgupta) ও নুসরত জাহান (Nusrat Jahan)। এই মুহূর্তে টলিউডের সবচেয়ে বিতর্কিত দম্পতি তাঁরা। শোয়ের সঞ্চালক সৌরভ গাঙ্গুলী (Sourav Ganguly)-র সামনে তাঁরা জানিয়েছেন, দুজন দুজনকে চোখে হারান। এবার জানা গেল ঈশান (Yishaan J.Dasgupta)-কে ঘুমের ট্রেনিং দিয়েছেন যশ।

যশ ও নুসরতের খুদে পুত্রসন্তান ঈশানের বয়স সবেমাত্র নয় মাস। সৌরভ জিজ্ঞাসা করেন ঈশানের ব্যাপারে। নুসরত জানান, ছোট্ট ঈশান এখন একটু বড় হয়ে গেছে। মাদারহুড সম্পর্কে সৌরভের প্রশ্নের উত্তরে নুসরত বলেন, অন্য সকলের মাতৃত্বের মতোই তাঁর মাতৃত্বের অভিজ্ঞতাও অসাধারণ। কিন্তু একটু ক্লান্তিকরও। অধিকাংশ শিশুই রাত জাগে। কিন্তু নুসরত জানালেন, ঈশানকে যশ খুব ভালো স্লিপ ট্রেনিং দিয়েছেন। এই কারণে নুসরতের অসুবিধা হয় না। ঈশানও একটানা আট ঘন্টা ঘুমায়।

যশ জানান, ঈশান প্রথমদিকে দুই ঘন্টা অন্তর ঘুম থেকে উঠে যেত। ফলে ঈশান ঘুমালেও যশ ও নুসরত ঘুমাতে পারতেন না। এরপর স্লিপ ট্রেনিং-এর কথা ভাবেন যশ। তিনি নুসরতকে বলেছিলেন, তাঁর স্লিপ ট্রেনিং-এর কারণে নুসরত যেন রাগ না করেন। ঈশানকে রাত অবধি জাগিয়ে রাখতেন যশ। আগে ঈশান তাড়াতাড়ি ঘুমিয়ে পড়ে রাত তিনটার সময় উঠে পড়ত। এরপর ঈশানকে রাত অবধি জোর করে জাগিয়ে রাখতেন যশ যাতে তাঁরা যখন ঘুমাবেন, ঈশানও তখন ঘুমায়।

নুসরত জানালেন, শুরুতে এক সপ্তাহ এটা করার পর রাত অবধি জেগে থাকার অভ্যাস হয়ে গেছে ঈশানের। বর্তমানে ঈশান ঠিকঠাক ঘুমাতে পারছে।

whatsapp logo