Advertisements

Siliguri App Cab: পর্যটকদের জন্য দারুণ সুখবর! শিলিগুড়িতে চালু হলো অ্যাপ ক্যাব

Shreya Maitra Chatterjee

Shreya Maitra Chatterjee

Follow

এতদিন অনেক পরিমানে যাত্রী শিলিগুড়ি দিয়ে যাতায়াত করেন। কেউ কেউ বেড়াতে যান, কেউ আবার কাজের সূত্রে যান, সেক্ষেত্রে তাদের সুবিধার জন্য শিলিগুড়িতে এবার যাত্রী সাথী অ্যাপ ক্যাব। আগামী জুলাই মাস থেকে চালু হয়ে যাবে এই অসাধারণ পরিষেবা। গত বছর বাংলায় মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় এই ক্যাব চালু করেছিলেন।

অনেক সময় পর্যটকদের এর থেকে ইচ্ছামতন গাড়ি ভাড়া করা হয়, যাতে পর্যটকদের বেশ নাজেহাল হতে হয়, আর সেই কারণেই এই পুরো ব্যবস্থাটাকে বন্ধ করতেই মমতা ব্যানার্জির নেতৃত্বে অ্যাপ ক্যাবের চালু করা হয়েছিল। এবার উত্তরবঙ্গেও এমন অ্যাপ ক্যাব চলবে বলে জানা যাচ্ছে।

কিভাবে চলবে এই অ্যাপ ক্যাব?

সূত্র থেকে জানা যাচ্ছে, দুভাবে এক কাজ চলতে পারে –

  • একটা হল শিলিগুড়ি স্পেশাল জোন
  • অন্যটি হলো শিলিগুড়ির সংলগ্ন এলাকা।

শিলিগুড়ি স্পেশাল জোন বলতে কী বোঝায়?

শিলিগুড়ি স্পেশাল জোন বলতে-

  • ১) নিউ জলপাইগুড়ি রেল স্টেশন
  • ২) শিলিগুড়ি জংশন এলাকা
  • ৩)তেনজিং নোরগে বাস টার্মিনাস সংলগ্ন এলাকা
  • ৪)বাগডোগরা বিমানবন্দর সংলগ্ন এলাকা।

গত বছরে মুখ্যমন্ত্রী কলকাতায় অক্টোবর মাসে এই অ্যাপ ক্যাব চালু করেছিলেন, তারপরে কলকাতায় যাত্রীদের সুবিধার জন্য প্রচুর অ্যাপ ক্যাব দেখা যায়। এবার শিলিগুড়িতেও সেই অ্যাপ ক্যাব চালু হতে শুরু করল। উত্তরবঙ্গের অন্যতম শহর শিলিগুড়ি, দার্জিলিং যাওয়ার জন্য প্রচুর পর্যটক এই শিলিগুড়ির উপর দিয়েই যান।

সেক্ষেত্রে এনজিপি শিলিগুড়ি জংশন এর বাস টার্মিনাস বাগডোগরা বিমানবন্দর দিয়ে মূলত তারা যাতায়াত করেন, সেখানে এসেই তারা গাড়ি ভাড়া করেন বিভিন্ন গন্তব্যস্থলে যাবার জন্য। তবে গাড়ি ভাড়া করতে গেলেই তাদের অনেক সমস্যার সম্মুখীন হতে হয়। অনেক সময় অনেক বেশি টাকা গাড়ি ভাড়া দিয়ে তাদের গন্তব্যস্থলে যেতে হয়। তবে আশা করা যাচ্ছে, এই যাত্রী সাথী অ্যাপ ক্যাব চালু হলে সমস্ত সমস্যা দূর হয়ে যাবে।

এবার গাড়ির ড্রাইভার এর সঙ্গে অ্যাপের রেজিস্ট্রেশনের কাজ শুরু হয়ে গেছে, এর মাধ্যমে গাড়িচালকদেরও অনেকটা সুবিধা হবে বলে জানানো যাচ্ছে। তবে কতগুলি গাড়ি এর আওতায় আসবে, সেটা এখনো সঠিকভাবে জানা যাচ্ছে না। শিলিগুড়ি মেট্রোপলিটন পুলিশ গোটা বিষয়টাকে খুব ভালো করে দেখাশোনা করছে। কলকাতার সঙ্গে শিলিগুড়ির ভাড়ার ফারাক কিছুটা হলেও, এখানে ভাড়া নির্দিষ্ট থাকবে চালকরা যাতে ইচ্ছামত যাত্রীদের থেকে কোনোভাবেই না ভাড়া নিতে পারে তার জন্যই এই ব্যবস্থা করা হচ্ছে।

Shreya Maitra Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে ...

Trending

Video

Shorts

whatsapp [#128] Created with Sketch.

Join

Follow