whatsapp channel

জায়েদ খান বুকে পিস্তলের নল ঠেকিয়েছিলেন: পপি

চলতি বছর বাংলাদেশের চলচ্চিত্র সমিতির নির্বাচনে যেন গ্রহণ লেগেছে। প্রতি বছর এই সমিতির নির্বাচন উৎসবের আকার নিলেও চলতি বছর তা নিয়ে বেধেছে তুমুল সমস্যা। এই সমস্যার আঁচ চলচ্চিত্রের গণ্ডি ছাড়িয়ে ছড়িয়ে পড়েছে সমগ্র বাংলাদেশে।

Avatar

HoopHaap Digital Media

চলতি বছর বাংলাদেশের চলচ্চিত্র সমিতির নির্বাচনে যেন গ্রহণ লেগেছে। প্রতি বছর এই সমিতির নির্বাচন উৎসবের আকার নিলেও চলতি বছর তা নিয়ে বেধেছে তুমুল সমস্যা। এই সমস্যার আঁচ চলচ্চিত্রের গণ্ডি ছাড়িয়ে ছড়িয়ে পড়েছে সমগ্র বাংলাদেশে।

 

View this post on Instagram

 

A post shared by Zayed Khan (@zayed._.khan_)

অভিনেত্রী নিপুণ (Nipun) শিল্পী সমিতির নির্বাচন কমিশনার পীরজাদা হারুণ (Pirzada Harun)-এর বিরুদ্ধে অশালীন প্রস্তাবের অভিযোগ এনেছেন। এছাড়াও তাঁর অভিযোগ রয়েছে সম্পাদক পদে বিজয়ী অভিনেতা জায়েদ খান (zayed Khan)-এর বিরুদ্ধে। জায়েদ খানের সঙ্গে বাংলাদেশের এক ক্ষমতাশালী ব্যক্তির কথোপকথনের স্ক্রিনশট তুলে ধরেছেন নিপুণ। কিন্তু জায়েদের দাবি, সবটাই নিছক বানানো ও উদ্দেশ্যপ্রণোদিত। ফলে দুই তরফেই দেওয়া হয়েছে মামলার হুমকি। ইতিমধ্যেই এই ঘটনার জেরে চাপা পড়ার মুখে নির্বাচনের দুদিন আগের একটি ঘটনা।

 

View this post on Instagram

 

A post shared by Nipun Akter (@nipun_actress)

বাংলাদেশের জনপ্রিয় নায়িকা সাদিকা পরভীন পপি (Sadika Parvin Popy) একটি ভিডিও বার্তা শেয়ার করেছিলেন। সেই ভিডিও বার্তাটি প্রচারিত হয়েছিল একটি বেসরকারি টিভি চ্যানেলে। সেই ভিডিওতে আচমকাই নিজের অন্তর্ধানের কারণ হিসাবে নাম না করে পপি আঙুল তুলেছেন জায়েদ খানের দিকে। পপি ত্রিশটিরও বেশি ফিল্মে অভিনয় করেছেন। তিনবার জাতীয় পুরস্কার লাভ করেছেন তিনি। কিন্তু হঠাৎই চলচ্চিত্র জগৎ ছেড়ে উধাও হয়ে যান তিনি। তাঁর বিয়ে ও পারিবারিক জীবন নিয়ে মাঝে মাঝেই গুজব রটে।

ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া এই ভিডিওতে পপি জানিয়েছেন, তাঁর মতো তিনবার জাতীয় পুরস্কার প্রাপ্ত শিল্পীর সদস্যপদ বাতিল করার জন্য শিল্পী সমিতির তরফে চিঠি দেওয়া হয়েছে। এতদিন ধরে ঢালিউডে কাজ করার পর তাঁকে অপমান করা হয়েছে। একই ভাবে তাঁর মতো পরিস্থিতির শিকার হয়েছেন 184 জন শিল্পী। মান-সম্মানের ভয়ে, প্রাণের ভয়ে নিজেকে ইন্ডাস্ট্রি থেকে সরিয়ে নিয়েছেন বলে দাবি করেছেন পপি। একসময় তিনি ভেবেছিলেন, আর কোনোদিন ক্যামেরার সামনে আসবেন না। কিন্তু তাঁর অগণিত অনুরাগীদের কথা ভেবেই এই ভিডিও বানিয়েছেন পপি। যদি তাঁর ভাগ্যে থাকে, তাহলে তিনি আবারও কাজে ফিরবেন বলে জানিয়েছেন পপি।

পপি অভিযোগ করেছেন, বর্তমান সমিতির একটি মাত্র ব্যক্তির রাজনীতি, নোংরামি, অপকর্ম অসহযোগিতা করার কারণে তাঁকে বারবার অপমানিত হতে হয়েছে। সেই ব্যক্তি তাঁকে ছাড়াও রিয়াজ (Riaz), ফিরদৌস (Firdaus), পূর্ণিমা (Purnima)-কেও ব্যবহার করেছেন। তাঁদের কাঁধে বন্দুক রেখে ওই ব্যক্তি নির্দিষ্ট চেয়ারে বসে যে অপকর্মগুলি করেছেন তাতে শিল্পীরা সায় দেননি। পপির সদস্যপদ বাতিলের চিঠিটি এখনও রয়েছে। নিজেকে এই নোংরা পরিবেশ থেকে সরিয়ে নিয়েছেন পপি। তিনি জানিয়েছেন, পরিবেশ আবার সুস্থ হলে তবেই তিনি কাজে ফিরবেন।

অপরদিকে বাংলাদেশ সংবাদমাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী, জায়েদ খান পিস্তলের নল পপির বুকে ঠেকিয়ে তাঁকে চলচ্চিত্র জগৎ থেকে সরে যেতে বলেছিলেন। অপরদিকে জায়েদ সমস্ত অভিযোগ অস্বীকার করে বলেছেন, এগুলি সবই নির্বাচনের আগে বিপক্ষের শেখানো কুৎসা।

Avatar