whatsapp channel

টিআরপির অভাবে বন্ধ হচ্ছে টেলি ধারাবাহিক ‘পান্ডব গোয়েন্দা’, মাত্র ১৫৯ পর্বেই

ছোটপর্দায় আর আসবে না বাবলু আর তার বাহিনী। অর্থাৎ বন্ধ হয়ে যাচ্ছে জি বাংলার এই জনপ্রিয় গোয়েন্দা শো। মাত্র ১৫৯ পর্বের পরেই ইতি টানছে যাচ্ছে বাবলু, বাচ্চু, বিলু, ভোম্বল, বিচ্ছুর…

Avatar

HoopHaap Digital Media

ছোটপর্দায় আর আসবে না বাবলু আর তার বাহিনী। অর্থাৎ বন্ধ হয়ে যাচ্ছে জি বাংলার এই জনপ্রিয় গোয়েন্দা শো। মাত্র ১৫৯ পর্বের পরেই ইতি টানছে যাচ্ছে বাবলু, বাচ্চু, বিলু, ভোম্বল, বিচ্ছুর কাহিনী। কিন্তু কেন? দর্শকরাই বা কি বলছেন এই ব্যাপারে?

এই ব্যাপারে কিছু দর্শকদের মত,”দয়া করে পাণ্ডব গোয়েন্দা বন্ধ করে দেবেন না!” প্রযোজক শিবাজি পাঁজার দাবি,”বাবলু আর তার বাহিনী বড় পর্দার উপযুক্ত।” অর্থাৎ, ছোট পর্দায় শেষ হচ্ছে এই ধারাবাহিক। ফিরলেও বড় পর্দায় ফিরতে পারে এই গোয়েন্দা বাহিনী।

প্রসঙ্গত, জি বাংলায় আসতে চলেছে আরো দুটি নতুন ধারাবাহিক। পাণ্ডব গোয়েন্দার পাশাপাশি বন্ধ হচ্ছে আলো ছায়া ধারাবাহিকও। একটা সময় সাহিত্যিক ষষ্ঠীপদ চট্টোপাধ্যায়ের কাছ থেকে গল্পের স্বত্ত্ব কিনে শুরু হয় এটি। কিন্তু আচমকা বন্ধ হয়ে যাওয়াতে দর্শকদের মধ্যে হতাশা তৈরি হয়। অনেকেই নিয়ম করে ধারাবাহিক দেখে, এবার সেই ধারাবাহিক আচমকা বন্ধ হয়ে গেলে মনে প্রশ্ন আসে। সেরকম সাধারণ প্রশ্ন কেন বন্ধ হচ্ছে এই ধারাবাহিক?

উত্তরে প্রযোজক শিবাজি পাঁজা বলেন যে দর্শকরা যতই মতামত দিক না কেন এই মেগার টিআরপি ভালো না। আর টিআরপি ভালো না হওয়ার কারণে অনেক শিল্পীদের পেটের ভাত মার যাচ্ছে। প্রযোজকের কথা অনুযায়ী, প্রযোজক বা চ্যানেল কর্তৃপক্ষ কখনওই লোকসানে কোনও ব্যবসা চালায় না।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media