whatsapp channel

নিজের অসুস্থ বাবাকে লিভার দান করলেন যুবক

অসুস্থ বাবা মাকে সেবা করতে অনেক সন্তানদেরই দেখা যায়, আবার অনেকেই বৃদ্ধ বয়সে বাবা মার উপর অত্যাচার করছে এমন ছবিও সমাজে বিরল নয়। তবে অসুস্থ বাবাকে লিভার দিয়ে সাহায্য করলেন…

Avatar

HoopHaap Digital Media

অসুস্থ বাবা মাকে সেবা করতে অনেক সন্তানদেরই দেখা যায়, আবার অনেকেই বৃদ্ধ বয়সে বাবা মার উপর অত্যাচার করছে এমন ছবিও সমাজে বিরল নয়। তবে অসুস্থ বাবাকে লিভার দিয়ে সাহায্য করলেন ২৩ বছরের এক তামিল পরিচালক আধিন ওল্লুর। তিনি লিখেছেন, “আমি হল ভীষণ ভাগ্যবান যে, একটা সুযোগ পেয়েছি নিজের বাবাকে লিভার দান করতে। ১৮ই মে অপারেশন হবে। আমরা দুজনেই এখন একদম ভালো আছি। আজকে আমাকে হাসপাতাল থেকে ছাড়া হয়েছে। বাবাকে খুব তাড়াতাড়ি ছাড়া হবে। ধন্যবাদ, আমার ভালোবাসার বন্ধুদের যারা আমার জন্য প্রার্থনা করেছিল। শুধু তাই নয়, কালিকট এর হাসপাতাল এর চিকিৎসক এবং চিকিৎসা কর্মীদেরও আমার ধন্যবাদ।”

আধিন সাধারণত শর্ট ফিল্ম এর পরিচালক। এই শর্ট ফিল্ম করে তিনি বেশ জনপ্রিয়তা অর্জন করেছেন। তবে সে তো তার ক্যারিয়ারের দিক উজ্জ্বল করেছে, কিন্তু বাবাকে লিভার দান করে সে যে বড় মানসিকতার পরিচয় দিয়েছে তা সত্যিই প্রশংসনীয়। মাত্র ২৩ বছরের যুবক হয়ে তিনি যে কাজটি করেছেন তা সমাজের যুব সম্প্রদায়ের কাছে সত্যিই আদর্শ হয়ে থাকবে।

এই বয়সের ছেলে, মেয়েরা যে মা-বাবার প্রতি এতটাও যত্নশীল হতে পারে, তা সত্যি না দেখে বিশ্বাস করা যায় না। অনেক সময় সন্তানদের দ্বারা অত্যাচারিত মা-বাবাকেও সমাজে দেখা যায়। যা সত্যিই খুব কষ্টকর। বাবা-মা এক সময় নিজেদের জীবনকে তুচ্ছ করে সন্তানকে বড় করে, তারপরে সন্তান যদি তাদের উপরে অত্যাচার করে, সে কষ্ট বড় কষ্টের। কিন্তু ২৩ বছরের যুবক হয়ে তামিল পরিচালক যা করলেন তার জন্য তাকে কুর্নিশ জানাতে হয়। যুব সম্প্রদায়ের কাছে এক দৃষ্টান্ত হয়ে থাকবে।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media