Hoop Story

বিবাহিত পুরুষদের ঘুম ভাঙার পর এই ভয়ংকর পরিস্থিতির শিকার হতে হয়

সদ্য বিয়ে করেছেন? বা করতে চলেছেন? তাহলে বউ’য়ের মন রাখতে যে টোটকাগুলি আ’পনাদের মেনে চলতে হবে সেটাই আজ জানিয়ে রাখি। বিয়ের পর ঘুম থেকে উঠেই কিছু অদ্ভুত পরি’স্থি’তির শিকার হতে হয়, আ’পনার সঙ্গেও যদি এমনটা ঘটে তাহলে কী করবেন জেনে নিন।

যদি আপনি বিবাহিত হোন আর কখনো সকাল চারটেয় ঘুম ভেঙ্গে যায় আর চা খাওয়ার ইচ্ছে হয় তো স্বাভাবিক ভাবেই আপনি ভাববেন যে চা নিজে বানাবেন নাকি স্ত্রী’কে জাগানোর দুঃসাহস করবেন? দুই পরিস্থিতিতেই আপনাকে নিম্নলিখিত ভ’য়ংকর পরিস্থিতির সম্মুখীন হওয়ার আশংকা থাকবে আর আপনি যাইই করুন না কেন আপনাকে দু চারটে কথা তো শুনতেই হবে যেটা বাস্তবে ৪০০ – ৫০০ টার থেকে কম হবে না!

যেমন ধরুন, আপনি যদি নিজে চা বানিয়েছেন তো সকাল আটটার সময় যখন আপনার স্ত্রী’ ঘুম থেকে উঠবেন তো আপনাকে এটা শুনতেই হবে যে, “কী’ দরকার ছিলো নিজে বানানোর, আমাকে জাগিয়ে দিতে পারতে, পুরো পাত্রটাই তো জ্বালিয়ে দিয়েছো, আর ওটা দুধের পাত্র ছিলো, চায়ের নয়, চা বানানোর পাত্রে নীচে ডাল রাখা ছিলো, কিছুই বোঝো না!”

মানে আপনি নিজে চা বানানোর জন্য আপনার স্ত্রী’ দুঃখিত না লজ্জিত না ম’র্মাহত তা আপনি কখনোই বুঝতে পারবেন না, তবে সাথে এই উপলব্ধি হবে যে দুধ রাখার পাত্রে চা বানানো অ’প’রাধ কিন্তু চা বানানোর পাত্রে ডাল রাখা যেতে পারে? তবে তর্ক করবেন না, ঘুম থেকে উঠেই তাহলে ঝামেলা বাঁধতে পারে।

আবার ধরুন যদি আপনি ভুল করেও এটা করেন তবে আপনাকে যা শুনতে হবে – “আমা’র তো পোড়া কপাল, একটাও কাজ নিজে করতে পারে না, বাবা যে কী’ কুক্ষনে এখানে আমা’র বিয়ে দিয়েছিলো, এখন রাত দুপুরে এনার চা চাই, একটু শান্তিতে ঘুমোতেও দেবে না, সবে চোখটা লেগেছিল, আর এনার আবদারের শেষ নেই। চা খাওয়ার নে’শাই চলে যাবে কিন্তু আদি অনন্তকাল ধরে ওই একই কথা শুনতে হবে। এরকম হলে চুপচাপ শুনে নিন, দেখবেন ম্যাজিকের মতো বউ চা নিয়ে হাজির। তখন দুটো মিষ্টি কথা বললে স্ত্রী’র মন গলে যেতেও পারে।

আর এক রকম পরিস্থিতি আসতে পারে। এ এক বিচিত্র পরিস্থিতি, যদি আপনি চা নিজে বানাচ্ছেন আর চিনির কৌটোয় চিনি শেষ দেখে প‍্যাকেট থেকে চিনি বের করে কৌটোয় ভরে রাখেন আর ভাবেন যে একটা দারুন কাজ করলেন, তাহলে জেনে রাখু’ন আপনাকে কী’ শুনতে হবে – “কে বলেছে চিনি ভরে রাখতে? আজ ঐ ডিব্বাটা ভালো করে মাজবো ভেবেছিলাম”। সেক্ষেত্রে দোষ স্বীকার করে আপনি বলে দিন যে আপনি জানতেন না তাই ভুল করে চিনি ঢেলে ফেলেছেন।

অনেক পুরুষ মানুষই স্ত্রী নামক প্রা’নীটির কাছে ক্ষমা চাইতে বা ভুল স্বীকার করতে লজ্জা পান। তবে জেনে রাখুন, এতে করে স্বামীর প্রতি স্ত্রী’র ভালোবাসা ও বিশ্বাস বাড়ে। আপনি যদি উপরন্তু স্ত্রী’র সঙ্গে প্রতিদিন তর্ক করেন তাহলে সে হয়তো রাগ করতে বাপের বাড়ি চলে যাবে। তাই সংসার টিকিয়ে রাখতে কিছু টোটকা মাথায় রাখুন।

Related Articles