whatsapp channel

মটর দানার উপর মনীষীদের ছবি এঁকে নজির সৃষ্টি করলেন বাঙালি কন্যা, রইল সেই ছবি

এবারের স্বাধীনতা দিবস সাধারণত ঘরে বসেই কাটাতে হয়েছে বেশির ভাগ ভারতীয়কে। অবশ্য ঘরে সময় কাটানোর ফলেই মানুষ নিজের নিজের ক্রিয়েটিভিটিকে কাজে লাগিয়ে নতুন কিছু করার অবকাশ পাচ্ছে, সময় দিচ্ছে নিজেকে।…

Avatar

HoopHaap Digital Media

এবারের স্বাধীনতা দিবস সাধারণত ঘরে বসেই কাটাতে হয়েছে বেশির ভাগ ভারতীয়কে। অবশ্য ঘরে সময় কাটানোর ফলেই মানুষ নিজের নিজের ক্রিয়েটিভিটিকে কাজে লাগিয়ে নতুন কিছু করার অবকাশ পাচ্ছে, সময় দিচ্ছে নিজেকে।

স্বাধীনতা দিবসে ঘরে থেকেই একদম ভিন্ন কিছু একটা করার স্বপ্নে মশগুল ছিল মেয়েটি। নিজের সৃজনশীল ভাবনার ডানা মেলে দিতেই পেয়ে গেল সুন্দর এক আইডিয়া। মটর ডালের দানার উপর হালকা মেজাজেই চারজন মনীষী সহ জাতীয় পতাকার ছবি এঁকে ফেলেছিল সে। মেয়েটি ভাবেনি তার হালকাচালে অবসর কাটানোর এই শিল্পই তাকে এনে দেবে সাফল্য, করে তুলবে জনপ্রিয়। ইমেল মারফত জানতে পারে মেয়েটি মটর ডালে আঁকা এই সূক্ষ্ম শিল্পের জন্য সে নাম তুলে ফেলেছে ‘ইন্ডিয়ান বুক অফ রেকর্ডস’ এ।

মেয়েটি ধূপগুড়ি শহরের শর্মিষ্ঠা চন্দ। পড়াশোনার পাশাপাশি ছোটবেলা থেকেই আঁকাআকি বা শিল্পের প্রতি অত্যন্ত ভালোবাসা তার। বিসিএ নিয়ে দ্বিতীয় বর্ষে পড়াশোনারত শর্মিষ্ঠার এই অভিনব রেকর্ডে খুশি পরিবারের সকলেই। ডালের দানার মধ্যে নিখুঁত ভাবে এই শিল্প ফুটিয়ে তুলতে শর্মিষ্ঠার সময় লেগেছে মাত্র ১ ঘন্টা ১০ মিনিট।

মটর দানার উপর মনীষীদের ছবি এঁকে নজির সৃষ্টি করলেন বাঙালি কন্যা, রইল সেই ছবি
শর্মিষ্ঠার আঁকা ছবি তারই হাতে
whatsapp logo
Avatar
HoopHaap Digital Media