মৃত্যুর আগে হাসপাতালের বিছানায় গিটার হাতে শেষ গান গাইল যুবক, ভাইরাল ভিডিও

১৭ বছর বয়সী ঋষভ দত্ত গত ৯ জুলাই ব্যাঙ্গালোরের একটি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। অসমের তিনসুকিয়ার কাকোপাথারের বাসিন্দা এই যুবক। এই যুবক এক জটিল রোগে আক্রান্ত হন দু'বছর আগে।…

HoopHaap Digital Media

১৭ বছর বয়সী ঋষভ দত্ত গত ৯ জুলাই ব্যাঙ্গালোরের একটি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। অসমের তিনসুকিয়ার কাকোপাথারের বাসিন্দা এই যুবক। এই যুবক এক জটিল রোগে আক্রান্ত হন দু’বছর আগে। এ রোগের ফলে তাঁর শরীরের রক্তের কোষ বিভাজনের প্রক্রিয়া বন্ধ হয়ে যায়। তাঁর সুস্থতার জন্য চলছিল বোনম্যারো ট্রান্সপ্লান্ট প্রক্রিয়া। কিন্তু সব প্রচেষ্টাই ব্যর্থ হয়ে গেল।

মৃত্যুর আগে শেষবারের মতো হাসপাতালের বিছানায় বসে গিটার হাতে গান গেয়ে গেলেন। দর্শক-শ্রোতার মধ্যে ছিলেন হাসপাতালের নার্সরা, সিস্টার এবং চিকিৎসকরা। ‘আচ্ছা চালতাহু দুয়াওমে ইয়াদ রাখনা’ – এই গান গেয়ে তিনি হয়তো সকলের মনের মণিকোঠায় থেকে যাবেন।

তাঁর প্রথম চিকিৎসা শুরু হয়েছিল ব্যাঙ্গালোরের খ্রিষ্টান মেডিকেল কলেজে। তারপরে ব্যাঙ্গালোরের একটি বেসরকারি হাসপাতালে তাঁর চিকিৎসা হচ্ছিল। কিন্তু শেষ রক্ষা আর হলো না। ঋষভ চলে গেলেও ঋষভ এর এই গান থেকে যাবে তাঁর ফলোয়ার দের কাছে। তাঁর এই গান সোশ্যাল মিডিয়ায় পোস্ট হওয়ার সঙ্গে সঙ্গেই বেড়ে গিয়েছিল তাঁর ফলোয়ারের সংখ্যা। শুধু তাই নয়, তাঁর চিকিৎসার জন্য ফলোয়াররা চারিদিক থেকে অর্থ সংগ্রহ করতেও শুরু করে দিয়েছিলেন। ২০১৯ সালে অসম সরকার তাঁর চিকিৎসার জন্য ৫০ হাজার টাকা তুলে দিয়েছিলেন তাঁর পরিবারের হাতে। কিন্তু সব প্রচেষ্টাই শেষ পর্যন্ত বিফলে গেল। কোনরকম চিকিৎসাই তাঁকে সুস্থ করে তুলতে পারেনি। দেখুন তার সেই গান গাওয়ার ভিডিও।

Leave a Comment