whatsapp channel

Debashree Roy: মাকে হারালেন দেবশ্রী রায়!

মাতৃহারা হলেন অভিনেত্রী দেবশ্রী রায় (Deboshree Roy) প্রয়াত হলেন দেবশ্রী রায়ের মা আরতি রায় (Arati Roy)। বার্ধক্যজনিত কারণে মঙ্গলবার সন্ধ্যে ৬:৩০ নাগাদ শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে তার বয়স…

Avatar

HoopHaap Digital Media

Advertisements
Advertisements

মাতৃহারা হলেন অভিনেত্রী দেবশ্রী রায় (Deboshree Roy) প্রয়াত হলেন দেবশ্রী রায়ের মা আরতি রায় (Arati Roy)। বার্ধক্যজনিত কারণে মঙ্গলবার সন্ধ্যে ৬:৩০ নাগাদ শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯২ বছর। পরিবার সূত্রে জানা গেছে, দীর্ঘদিন ধরেই নানান উপসর্গে ভুগছিলেন অভিনেত্রীর মা। বাড়িতেই চলছিল চিকিৎসা। হঠাৎ গতকাল সন্ধ্যায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। জানা গেছে, মৃত্যুকালে আরতি দেবীর পাশে ছিলেন তার ৩ মেয়েই।

Advertisements

অভিনেত্রী দেবশ্রী রায়ের এই সফল অভিনয় ক্যারিয়ারের পিছনে তার মায়ের গুরুত্ব যে কতটা, তা জানা যায় অভিনেত্রীর ক্যারিয়ার গ্রাফ দেখলেই। জানা গেছে, মায়ের ইচ্ছাপূরণ করতেই এক সময় দেবশ্রী রায় আসেন এই রুপোলি পর্দার জগতে। আরতি দেবী নাকি বরাবর চাইতেন, তার মেয়ে জনপ্রিয় হোক। তাই হয়তো ছোট বয়স থেকেই, মেয়েকে নাচ শেখানো থেকে শুরু করে তাঁকে অভিনয়ে অনুপ্রেরণা জুগিয়ে এসেছেন আরতি দেবী। জানা গেছে, যখন প্রথম স্টুডিওপাড়ায় পা রাখেন দেবশ্রী, তখন তাকে সঙ্গে করে নিয়ে আসতেন তার মা’ই।

Advertisements
Debashree Roy: মাকে হারালেন দেবশ্রী রায়!
বাঁদিকে দেবশ্রী রায়ের মা আরতি রায়

আর মাতৃহারা হয়ে দেবশ্রী দেবীর চোখ খালি ভিজে যাচ্ছে জলে। এদিন মাতৃশোকে দেবশ্রী রায় জানান, ‘বুঝতেই পারিনি, মা কখন চলে গেলেন। মায়ের জন্যেই আমার অভিনেত্রী হয়ে ওঠা। মা ছাড়া তো আমার কোনও অভিপ্রায় ছিল না অভিনেত্রী হওয়ার। বার্ধক্যজনিত সমস্যা ছাড়া মায়ের বিশেষ কোনও রোগ ছিল না। তিন মেয়ে পাশে ছিল, তাই খুব শান্তিতে গিয়েছেন মা।”

Advertisements

উল্লেখ্য আরতি দেবীর বড় মেয়ে অর্থাৎ দেবশ্রীর দিদি কৃষ্ণা মুখোপাধ্যায়ের (Krishna Mukhopadhhay) মেয়ে বলিউড অভিনেত্রী রানি মুখোপাধ্যায় (Rani Mukherjee)। এদিকে দেবশ্রী রায়ও জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত এক অভিনেত্রী। আর এইসব সফলতার সিঁড়ি যে ছিলেন আরতি দেবীই, তা অকপটে স্বীকার করেন সবাই।

Advertisements
whatsapp logo
Advertisements
Avatar
HoopHaap Digital Media