BollywoodHoop Plus

Ranbir-Alia: মেয়ের নামকরণ সেরে ফেললেন রণবীর-আলিয়া! রয়েছে ঋষি কাপুরের ছোঁয়া

মানুষ অমর নয়। কিন্তু কিছু মানুষ আছেন, যাঁদের শূন্যতা প্রতি পদক্ষেপে অনুভূত হয়। তাঁদের মধ্যে অন্যতম হলেন ঋষি কাপুর (Rishi Kapoor)। কাপুর পরিবারের সবচেয়ে স্পষ্টবক্তা সদস্য তিনি। একই সাথে সবচেয়ে বেশি আমুদে ছিলেন ঋষি। সাংবাদিকের মধ্যে অনেকেই ঋষির মৃত্যুর পর স্মৃতিচারণ করতে গিয়ে বলেছেন, যখনই তাঁরা বর্ষীয়ান অভিনেতার সাক্ষাৎকার নিতে যেতেন, ঋষি তাঁদের খাবার না খাইয়ে ছাড়তেন না। ক্যান্সার আক্রান্ত হওয়ার কারণে পরবর্তীকালে তাঁর ডায়েট ছিল যথেষ্ট কঠোর। তবু এক সাংবাদিক যখন তাঁর সাক্ষাৎকার নিতে গিয়েছিলেন, নিজে চিকিৎসকের পরামর্শ অনুযায়ী খাবার খেলেও ঋষি কিন্তু ওই সাংবাদিকের জন্য তাঁর পছন্দের খাবার তৈরি করিয়ে খাইয়েছিলেন। এমনকি কাপুর পরিবারের পারিবারিক লাঞ্চের অনুষ্ঠানের মূল উদ্যোক্তা ছিলেন ঋষিই। পারিবারিক লাঞ্চের মুহূর্ত তাঁর কাছে ছিল অত্যন্ত গুরুত্বপূর্ণ। কারণ এই লাঞ্চ উপলক্ষ্যে বৃহত্তর কাপুর পরিবারের সকল সদস্য একসাথে জমায়েত হতেন। একের সাথে অপরের যোগাযোগ এভাবেই রক্ষা করেছিলেন ঋষি। কিন্তু 2020 সালে না ফেরার দেশে চলে যান তিনি। রণবীর (Ranbir Kapoor) ও আলিয়া (Alia Bhatt)-এর সম্পর্কের কথা জেনে গেলেও তাঁদের বিয়েতে ছিল ঋষির শূণ্যস্থান।

বিয়ের বিভিন্ন অনুষ্ঠানে ছিল ঋষির ছবি। প্রতি মুহূর্তে ঋষিকে জড়িয়েই বেঁচে রয়েছেন কাপুর পরিবার। ঋষি প্রয়াত হয়েছিলেন মুম্বইয়ের গোরেগাঁও এলাকার এইচ.এন.রিলায়েন্স ফাউন্ডেশন হাসপাতালে। এক সপ্তাহ আগে গত 6 ই নভেম্বর সেখানেই জন্ম হয় তাঁর নাতনি অর্থাৎ আলিয়া ও রণবীরের কন্যাসন্তানের। আবেগতাড়িত হয়ে সেদিন কেঁদে ফেলেছিলেন রণবীর ও আলিয়া। কাঁদছিলেন নীতু কাপুর (Neetu Kapoor)-ও।

কিন্তু এখনও অবধি কাপুর পরিবারের তরফে জানানো হয়নি নবজাতিকার নাম। তবে হাসপাতাল থেকে ছাড়া পাওয়ার পর আটতলা ‘কৃষ্ণারাজ’ ম্যানসনে থাকতে শুরু করেছেন রণবীর ও আলিয়া। আগে এটি একটি বাংলো ছিল। তবে পরবর্তীকালে তা রেনোভেট করা হয়। কাপুর পরিবারের উত্তরসূরীর জন্যই সকলে অপেক্ষা করছিলেন। রণবীর ও আলিয়ার কন্যাসন্তানের জন্মের পর সকলে প্রবেশ করেন ‘কৃষ্ণারাজ’-এ।

কিন্তু সকলেই মনে করছেন, রণবীর ও আলিয়ার নামের ছোঁয়া তাঁদের মেয়ের নামে থাকলেও সম্ভবতঃ একরত্তির নাম শুরু হতে পারে ঋষির নামের আদ্যক্ষর দিয়ে। কারণ ঋষি পৌত্রীকে দেখে যেতে না পারলেও তাঁর রক্ত বইছে কন্যার শরীরে। হয়তো নাতনির নামের মধ্যেই বেঁচে থাকবেন ঋষি।

Related Articles