Hoop Life

Lifestyle: অর্থনৈতিক সমস্যায় জেরবার, তুলসী গাছের পাশে লাগান এই পাঁচটি উপকারী গাছ

অর্থনৈতিক সংকট থেকে চিরতরে নিজেকে মুক্তি পাওয়াতে চান অথবা অর্থনৈতিক সংকটের হাত থেকে যদি নিজেকে কিছুদিনের জন্য একটুখানি স্বাভাবিক জীবনযাপন পেতে চান, তাহলে বাড়িতে অবশ্যই একটি তুলসী গাছ রাখুন। অনেকের বাড়িতেই অবশ্য এই তুলসী গাছ থাকে, কিন্তু শুধুমাত্র তুলসী গাছ রোপন করলেই তো হবে না, তুলসী গাছের আশপাশটাও আপনাকে খেয়াল রাখতে হবে। তাহলে আর দেরি না করে আমাদের Hoophaap এর পাতায় চটজলদি দেখে ফেলুন তুলসী গাছের পাশে কোন গাছগুলি আপনি লাগাতে পারবেন।

১) কলা গাছ – যদি মা তুলসীর আশীর্বাদ পেতে চান? তাহলে অবশ্যই তুলসী গাছের আশেপাশে একটি কলা গাছ লাগান। বাস্তুমতে, কলা গাছ অত্যন্ত উপকারী একটি গাছ। তুলসী গাছের পাশে এই গাছ যদি আপনি লাগাতে পারেন। তাহলে আপনার জীবনে আর কোনো রকম কোনো সমস্যা হবে না।

২) নিম গাছ – তুলসী গাছের পাশে একটি নিম গাছ বসাতে পারেন। এমনিতেও নিমের হাওয়া আপনার জন্য অত্যন্ত শুভ হবে। শরীর ভালো রাখতে সাহায্য করবে, তাই একটি নিম গাছ অবশ্যই এই তুলসী গাছের আশেপাশে লাগাতে পারেন।

৩) ধুতরো গাছ – তুলসী গাছের আশেপাশে গাছ লাগাতে পারেন বাস্তু মতে ধুতরো গাছ অত্যন্ত শুভ একটি গাছ। এই গাছ যদি আপনি তুলসী গাছের আশেপাশে লাগান, তাহলে তুলসীর গুনাগুন আরো বেড়ে যাবে।

৪) শমী গাছ – তুলসী গাছের আশেপাশে শমী গাছ লাগাতে পারেন, শমী গাছ অনেক শুভ বলে মানা হয়। বাস্তুমতে, তাই এই গাছ লাগাতে একেবারেই ভুলবেন না।

৫) অ্যালোভেরা গাছ – তুলসী গাছের আশেপাশে এই গাছ লাগাতে পারেন। অ্যালোভেরা গাছ অত্যন্ত ভালো একটি গাছ। এই গাছ অক্সিজেন সাপ্লাই করতে সাহায্য করে এছাড়া বাস্তু মতে এই গাছ রাখা অত্যন্ত শুভ।

Disclaimer: বাস্তুবিদদের পরামর্শ ও মতামতের ভিত্তিতে প্রতিবেদনটি লেখা হয়েছে। ব্যক্তিবিশেষে এর ফল ভিন্ন হতে পারে।

Related Articles