whatsapp channel

Soumi Paul: অভিনয় দক্ষতা দেখে চরিত্র বাছুন: সৌমি

ইতিবাচক চরিত্রে অভিনয়ের পাশাপাশি নায়িকারা বর্তমানে চাইছেন নেতিবাচক চরিত্রে অভিনয়ের সুযোগ। নেতিবাচক চরিত্র নিয়ে পরীক্ষা-নিরীক্ষার বহু সুযোগ থাকে। কিন্তু ইতিবাচক চরিত্র বরাবর ‘লক্ষ্মীমন্ত’। কখনও সখনও নেতিবাচকতাই পরিণত হয় ইতিবাচকতায়। অভিনেত্রী…

Avatar

Nilanjana Pande

ইতিবাচক চরিত্রে অভিনয়ের পাশাপাশি নায়িকারা বর্তমানে চাইছেন নেতিবাচক চরিত্রে অভিনয়ের সুযোগ। নেতিবাচক চরিত্র নিয়ে পরীক্ষা-নিরীক্ষার বহু সুযোগ থাকে। কিন্তু ইতিবাচক চরিত্র বরাবর ‘লক্ষ্মীমন্ত’। কখনও সখনও নেতিবাচকতাই পরিণত হয় ইতিবাচকতায়। অভিনেত্রী সৌমি পাল (Soumi Paul)-ও একমত। তাঁর মিষ্টতা ও সৌন্দর্যের কারণে একসময় পরিচালকরা তাঁকে নেতিবাচক চরিত্রের প্রস্তাব দিতে চাইতেন না। কিন্তু তিনি ভার্সেটাইল। তা অবলীলায় প্রমাণ করে দিয়েছেন সৌমি। আকাশ আট চ্যানেলের জনপ্রিয় ও চ্যানেল টপার ধারাবাহিক ‘কাঞ্চি’-র মাধ্যমে নিজের অভিনয়কে নতুন আঙ্গিকে পেশ করেছেন সৌমি।

সম্প্রতি শেষ হয়ে গিয়েছে ‘কাঞ্চি’-র শুটিং। আকস্মিক নয়, বরং চিত্রনাট্যের চাহিদা মেনেই শেষ হয়ে গেছে ‘কাঞ্চি’। কূশীলবরা প্রায় সকলেই সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন তাঁদের শেষ দিনের শুটিংয়ের অনুভূতি ও ‘কাঞ্চি’-র যাত্রাপথ। এই ধারাবাহিকে প্রথমবার নেতিবাচক চরিত্রে অভিনয়ের সুযোগ পেয়ে উচ্ছ্বসিত সৌমি জানিয়েছেন, ইন্ডাস্ট্রিতে একটি বদ্ধমূল ধারণা রয়েছে, ছোটখাট গড়নের চেহারা ও মিষ্টি মুখের মানুষ মানেই সে খুব ভালো হবে। কিন্তু তার মনেও যে লুকিয়ে থাকে দুষ্টু বুদ্ধি তা এতদিন বোঝাতে পারেননি সৌমি। কিন্তু বুঝিয়ে দিয়েছে ‘কাঞ্চি’। ফলে এই ধারাবাহিকে নেতিবাচক চরিত্রে অভিনয়ের পর সৌমির কাছে আপাতত আরও এই ধরনের চরিত্রের প্রস্তাব আসছে।

যথেষ্ট খুশি সৌমি। কারণ নিজেকে নতুন করে ভেঙে গড়তে পারছেন তিনি। পরিচালকদের কাছে তাঁর অনুরোধ, চেহারার গড়ন দেখে নয়, অভিনয়ের দক্ষতা দেখে যেন চরিত্র ভাবেন তাঁরা। তাহলে অভিনয়ের মানও ক্রমশ উন্নত হয়।

বর্তমানে ‘গোধুলি আলাপ’ ধারাবাহিকে অভিনয় করছেন সৌমি। এই ধারাবাহিকেও খল চরিত্রে তাঁর অভিনয় প্রশংসিত হচ্ছে।

whatsapp logo