whatsapp channel

Puja Banerjee: বসন্ত পঞ্চমীতে পার্পল শাড়িতে ছোট পর্দার পার্বতী, ঘুম উড়ল ভক্তদের

শীতের শেষ ও বসন্তের সূচনার সন্ধিদিবসকে সনাতন হিন্দু ধর্মে বসন্ত পঞ্চমী বলে পালন করা হয়। এই দিনটি শ্রীপঞ্চমী ও জ্ঞানপঞ্চমী নামেও খ্যাত। আর এই দিনে বাগদেবী সরস্বতীর আরাধনায় মেতে ওঠে…

Debaprasad Mukherjee

Debaprasad Mukherjee

Advertisements
Advertisements

শীতের শেষ ও বসন্তের সূচনার সন্ধিদিবসকে সনাতন হিন্দু ধর্মে বসন্ত পঞ্চমী বলে পালন করা হয়। এই দিনটি শ্রীপঞ্চমী ও জ্ঞানপঞ্চমী নামেও খ্যাত। আর এই দিনে বাগদেবী সরস্বতীর আরাধনায় মেতে ওঠে স্কুল-কলেজ পড়ুয়া সহ আপামর বাঙালি। এদিন পথেঘাটে বাসন্তী রংয়ের ছড়াছড়ি। দিনটিকে বাঙালির ভ্যালেন্টাইন্স ডে’ও বলা হয়। এই দিনটিতে মহিলাদের বাসন্তী রংয়ের শাড়ি এবং পুরুষদের বাসন্তী রংয়ের পাঞ্জাবি পরার রীতি রয়েছে। আর এই রীতি সাধারণ মানুষ থেকে তারকাদের মধ্যেও বেশ রয়েছে।

Advertisements

আর এবার বসন্ত পঞ্চমীর দিনে শাড়িতে বাঙালি নারী হয়ে উঠলেন ছোট পর্দার পার্বতী। হ্যাঁ, ‘দেবাধিদেব মখাদেব’ ধারাবাহিকের পার্বতী অর্থাৎ বঙ্গ সুন্দরী পূজা বন্দ্যোপাধ্যায়ের (Puja Banerjee) কথা হচ্ছে। ছোট পর্দায় বেশ পরিচিত মুখ তিনি। বাংলা ও হিন্দি ধারাবাহিকে কাজ করেছেন তিনি। তবে অভিনয়ের পাশাপাশি সামাজিক মাধ্যমেও বেশ পরিচিত মুখ তিনি। নিজের প্রোফাইল থেকে প্রায়ই নানা অবতারে দেখা যায় অভিনেত্রীকে। নিজের বাস্তব জীবনের নানা অধ্যায় ও মুহূর্তকে ক্যামেরাবন্দি করে অনুরাগীদের সঙ্গে ভাগ করে নিতে বেশ পছন্দ করেন তিনি।

Advertisements

তবে বসন্ত পঞ্চমীর ভালোবাসার মরশুমি দিনে নিজের প্রোফাইল থেকে নয়, একটি পেজ থেকে দেখা দিলেন অভিনেত্রী। সম্প্রতি ‘টলি অনলাইন’ নামে একটি ইনস্টাগ্রাম পেজ থেকে অভিনেত্রীর একগুচ্ছ ছবি পোস্ট করা হয়। আর এই ছবিতে এক্কেবারে শাড়িতেই নারী অবতারে দেখা গেল অভিনেত্রীকে। পার্পল রংয়ের সিল্ক শাড়ির সঙ্গে ডিপ নেক স্টাইলিশ ম্যচিং ভেলভেট ব্লাউজে দেখা গেছে ছোট পর্দার পার্বতীকে। তিনটি ভিন্ন পোজে দেখা গেছে তাকে। পোস্টের ক্যাপশনে লেখা আছে, ‘সরস্বতী পুজো স্পেশাল’। আর এই লুকে প্রিয় অভিনেত্রীকে দেখে ভালোবাসায় ভরিয়ে দিয়েছেন তার অনুরাগীরা।

Advertisements

প্রসঙ্গত, ধারাবাহিকের পাশাপাশি বড় পর্দাতেও দেখা গেছে অভিনেত্রীকে। বাংলা বড় পর্দায় যেমন ‘চ্যালেঞ্জ-২’ ছবিতে দেবের বিপরীতে অভিনয় করেন তিনি, তেমনই আবার হিন্দি ধারাবাহিক ‘দেবাধিদেব মহাদেব’ ধারাবাহিকে পার্বতীর চরিত্রে তাকে দেখেই মুগ্ধ হয়েছিলেন দর্শককূল। বর্তমানে অভিনয় জগৎ থেকে কিছুটা দূরেই আছেন অভিনেত্রী।

Advertisements

whatsapp logo
Advertisements
Debaprasad Mukherjee
Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা