Bengali SerialHoop Plus

Aindrila Sharma: প্রয়াত ঐন্দ্রিলার জন্মদিনে যা লিখলেন গৌরব

চলে গিয়েছেন ঐন্দ্রিলা শর্মা (Aindrila Sharma)। কিছুদিন আগে তাঁর একটি ফ্যান পেজ থেকে ঐন্দ্রিলার ছবি শেয়ার করে লেখা হয়েছি, সকলে ধীরে ধীরে ভুলে যাবেন তাঁকে। কিন্তু ঐন্দ্রিলার মা শিখা শর্মা (Shikha Sharma) এই পোস্টটি নিজের পেজে শেয়ার করে লিখেছিলেন, সকলে তাঁকে ভুলে গেলেও ঐন্দ্রিলার মা-বাবা তাঁকে সারা জীবন স্মরণ করবেন, তাঁর সাথে কথা বলবেন। শিখা দেবীর কথা আরও একবার সঠিক প্রমাণিত করলেন গৌরব রায়চৌধুরী (Ggourab Roychowdhury)। ঐন্দ্রিলার জন্মদিনে তাঁকে স্মরণ করলেন গৌরব।

5 ই ফেব্রুয়ারি ঐন্দ্রিলার জন্মদিন। গত বছরের জন্মদিনে হয়তো তিনিও ভাবেননি, 2023-এ সকলের মনে রয়ে যাবেন তিনি। এদিন বেলার দিকে গৌরব ঐন্দ্রিলার একটি ছবি শেয়ার করেন। ছবিতে অফ হোয়াইট লিনেন শাড়ি ও সোনালি ব্লাউজ, সোনালি ঝুমকো, ছোট্ট টিপ ও খোলা চুলে বরাবরের সুন্দরী ঐন্দ্রিলা তাকিয়ে রয়েছেন ক্যামেরার দিকে। ছবিটি শেয়ার করে গৌরব তাঁকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়ে লিখেছেন, ঐন্দ্রিলা সবার মাঝে না থাকলেও আজীবন সকলের মনে থেকে যাবেন। একটি ব্যক্তিগত কথাও শেয়ার করেছেন গৌরব। তিনি লিখেছেন, ঐন্দ্রিলার জন্মদিনের ভোরে তাঁকে যেন ঘুমের ঘোরে দেখেছেন গৌরব। যেখানেই থাকুন তাঁর বন্ধু, তিনি যেন ভালো থাকেন, এটুকুই কামনা গৌরবের। ক্যাপশনে ঐন্দ্রিলার উদ্দেশ্যে তিনি জুড়েছেন কয়েকটি ফুলের ইমোজি। নেটিজেনরাও ঐন্দ্রিলার জন্মদিনে তাঁকে শুভেচ্ছা জানিয়েছেন।

বেঁচে থাকলে পঁচিশ বছর বয়সে পদার্পণ করতেন ঐন্দ্রিলা। তাঁর মা শিখা দেবীর সোশ্যাল মিডিয়া পোস্টে এদিন ধরা পড়েছে ঐন্দ্রিলার জীবনের বিভিন্ন মুহূর্ত। পঁচিশ বছর আগে এই দিনে সকাল সাতটা বেজে চৌত্রিশ মিনিটে শিখা দেবীর কোল আলো করে পৃথিবীতে এসেছিলেন তাঁর কনিষ্ঠ কন্যা ঐন্দ্রিলা ওরফে মিষ্টি। গত বছর অবধি ঐন্দ্রিলার জন্মদিনে শিখা দেবী মেয়েকে রান্না করে দিয়েছেন পাঁচ রকম ভাজা, ঐন্দ্রিলার পছন্দের চিঙড়ির মালাইকারি ও মাংসের পদ। কিন্তু আজ শিখা দেবীর মনে হচ্ছে, ঈশ্বরের কাছে সুস্থ সন্তান চেয়েছিলেন, দীর্ঘায়ুর কথা বলেননি, তাই কি ঐন্দ্রিলা রইলেন না! শিখা দেবীর মিষ্টি তাঁর মায়ের মনে শুধুই স্মৃতি। ঐন্দ্রিলার দিদি কর্মসূত্রে দিল্লিতে রয়েছেন। ঐন্দ্রিলার বাবাও কাজের জন্য বাইরে রয়েছেন। 5 ই ফেব্রুয়ারি ঐন্দ্রিলার দুই সারমেয় সন্তানের সাথে তাঁর মিষ্টির স্মৃতি রোমন্থন করছেন মিষ্টির মা।

আসার কথা ছিল সব্যসাচীর। কিন্তু তিনি ফোন করে জানিয়েছেন, শনিবার থেকে 103 জ্বর তাঁর। গত বছর নভেম্বর মাসে দীর্ঘ সাত বছর ধরে ইউয়িং সারকোমা নামক বিরল ধরনের ক্যান্সারের সাথে লড়াইয়ের পর প্রয়াত হন ঐন্দ্রিলা। একরাশ স্মৃতি আঁকড়ে বেঁচে রয়েছেন তাঁর প্রিয়জনরা।

whatsapp logo