Recipe: বাড়িতেই বানিয়ে ফেলুন ইন্দো চাইনিজ স্টাইলে এগ চিকেন রেসিপি, খেয়ে প্রশংসা করবেন সকলে

ভাতের সঙ্গে সব সময় চিকেন কারি কিংবা ডিমের ঝোল খেতে যদি ভালো না লাগে, তাহলে চটজলদি বানিয়ে ফেলতে পারেন অসাধারণ ইন্দো চাইনিজ স্টাইলে এক চিকেন রেসিপি। এর জন্য আপনাকে খুব…

ভাতের সঙ্গে সব সময় চিকেন কারি কিংবা ডিমের ঝোল খেতে যদি ভালো না লাগে, তাহলে চটজলদি বানিয়ে ফেলতে পারেন অসাধারণ ইন্দো চাইনিজ স্টাইলে এক চিকেন রেসিপি। এর জন্য আপনাকে খুব বেশি কিছু করতে হবে না লাগবে কয়েকটা ক্যাপসিকাম এছাড়া বাড়িতে থাকা কয়েকটা জিনিস দিয়েই অসাধারণ বানিয়ে ফেলতে পারবেন এই রেসিপিটি।

উপকরণ
চিকেন লেগ পিস পাঁচটা
ডিম দুটো
পেঁয়াজ বাটা ৪ টেবিল চামচ
আদা বাটা এক টেবিল চামচ
রসুন বাটা দুই টেবিল চামচ
কুচি করা পেঁয়াজ এক টেবিল চামচ
টমেটো টুকরো করে কাটা একটি
ক্যাপসিকাম টুকরো করে কাটা দুটি
নুন মিষ্টির স্বাদমতো
হলুদ গুঁড়ো এক টেবিল চামচ
সাদা তেল পরিমাণ মতো
স্প্রিং অনিয়ন এক মুঠো
ধনেপাতা কুচি এক মুঠো
গোটা গোলমরিচ
শুকনো লঙ্কা
তেজপাতা
এলাচ
দারচিনি
লবঙ্গ

প্রণালী – মাংসকে খুব ভালো করে জল দিয়ে পরিষ্কার করে নিতে হবে, এরপরে একটু লেবুর রস দিয়ে ম্যারিনেট করে রাখতে হবে এক ঘন্টার মত, তারপরে পেঁয়াজ বাটা, আদা বাটা, রসুন বাটা দিয়ে খুব ভালো করে মাখিয়ে নিয়ে সাদা তেলের ডিপ ফ্রাই করে তুলে রাখতে হবে।

সাদা তেলের মধ্যে শুকনো লঙ্কা, তেজপাতা, এলাচ, দারচিনি, লবঙ্গ, গোটা গোলমরিচ ফোড়ন দিয়ে একে একে পেঁয়াজ বাটা, আদা বাটা, রসুন বাটা, টমেটো দিয়ে ভালো করে কষিয়ে হলুদ গুঁড়ো, লঙ্কাগুঁড়ো স্বাদমতো দিয়ে ভালো করে নাড়াচাড়া করতে হবে।

ভালো করে ভেজে রাখা লেগপিস গুলো দিয়ে খুব ভালো করে নাড়াচাড়া করতে হবে, তারপরে দুটো ডিম ফাটিয়ে, নুন, মিষ্টি স্বাদমতো দিয়ে দিতে হবে। খুব ভালো করে গ্রেভি তৈরি হয়ে গেলে ওপরে স্প্রিং অনিয়ন, ধনেপাতা কুচি ছড়িয়ে গরম গরম পরিবেশন করুন এগ চিকেন কারি।