Finance News

Business Idea: বাড়িতেই মাত্র ১ হাজার টাকা খরচ করে শুরু করুন এই ব্যবসা, দু’মাসে হবেন লাখপতি

দিন প্রতিদিন মানুষের জীবনে অনেক পরিবর্তন ঘটেছে। বিগত পাঁচ বছর আগের থেকে এখন মানুষের জীবনধারা অনেক বেশি বদলে গিয়েছে। সেই সঙ্গে বেড়েছে সাংসারিক খরচও। বলা বাহুল্য, এখন একটি ‘মাইক্রো-ফ্যামিলি’তেও একজনের উপার্জনে সংসার চলে না। তাই পরিবারের একজন চাকরি করলেও তিনি আবার অন্য উপার্জনের পথ খুঁজতে থাকেন। আর এই কারণেই বাড়ির মধ্যে বসেই ছোটখাটো ব্যবসা শুরুর কথা ভাবছেন অনেকেই। অনেকে যদিও এই ধরণের ব্যবসা শুরুও করে দিয়েছেন ইতিমধ্যে।

কিন্তু ব্যবসা শুরুর কথা ভাবা আর ব্যবসা শুরু করার মধ্যে একটা বিস্তর ফারাক রয়েছে। কারণ একটি ব্যবসা শুরু করতে গেলে অনেকগুলি বিষয় আগে থেকে ভেবে রাখতে হয়। ব্যবসা শুরু করতে গেলে মূলধন থেকে কাঁচামালের যোগান এমনকি দ্রব্যের বিক্রয়স্থল খুঁজতে হিমসিম খেয়ে যান অনেকেই। তবে এই প্রতিবেদনে আপনার জন্য এমন একটি ব্যবসার সন্ধান রয়েছে যা আপনি মাত্র দশ থেকে পনেরো হাজার টাকা থেকেই শুরু করতে পারবেন। উপরন্তু ব্যবসাজাত দ্রব্যের চাহিদাও থাকবে বছরের সবকটা দিন।

আমরা কথা বলছি আলুর চিপসের ব্যবসার। আলুর চিপস কমবেশি সকলেরই প্রিয়। সন্ধ্যার আড্ডায় চায়ের সঙ্গে আলুর চিপসের কম্বো যেন জন্ম জন্মান্তরের। তবে এটি একটি দারুন ব্যবসার বিকল্প হতে পারে। কারণ এই ব্যবসা যে কেউ করতে পারেন। অত্যন্ত কম টাকা বিনিয়োগ করেই এই ব্যবসা শুরু করা যায়। হয়তো আপনি ভাবছেন যে কয়েকলক্ষ বা কয়েকহাজার টাকা দিয়ে এই ব্যবসা শুরু করতে হবে। কিন্তু শুনলে অবাক হবেন যে চিপসের ব্যাবসা শুরু করা যায় মাত্র ১ হাজার টাকা থেকেই। কারণ চিপস তৈরির মেশিন অনলাইনে মাত্র ১ হাজার টাকায় কিনতে পাওয়া যায়।

এনার দেখে নিই যে ঠিক কেন এই ব্যবসাকে একটি লাভজনক বিকল্প বলে ধরা হচ্ছে। তার কারণ হল এই ব্যবসা সুইউতে যেমন খরচ কম, তেমনই আবার এই ব্যবসা চালাতেও তেমন কিছু খরচ হয়না। এই ব্যবসা চালাতে নূন্যতম আলু এবং তেল কিনতে হবে, সঙ্গে থাকবে কিছু মশলা। পাশাপাশি, কোনো বিদ্যুত খরচ হয়না এই মেশিন চালাতে। উপরন্তু এই ব্যবসা থেকে ৫ থেকে ৬ গুন রোজগার করা সম্ভব। ঠিকমতো বিক্রয়স্থল থাকলে মাসে ৫০ থেকে ৬০ হাজার টাকা উপার্জন করা সম্ভব।

Related Articles