Hoop Life

Hair Care: পার্লারে যেতে হবে না, খসবে না এক টাকা, বাড়িতে বসেই চুল সিল্কি করুন সহজে

পুজোর আগে কিভাবে চুল সুন্দর নরম এবং কালো করবেন জানেন? এর জন্য আপনাকে খুব অনেক টাকা খরচ করতে হবে না। বাড়িতে থাকা কয়েকটা জিনিস দিয়ে আপনি একবারে আপনার চুলকে অনেক সুন্দর করে তুলতে পারেন। বাড়িতে থাকা যে কয়েকটি জিনিস আপনি আপনার চুলকে সুন্দর করতে পারেন, তার জন্য আপনাকে একটু রান্নাঘরে ঘুরে বেড়াতে হবে, রান্নাঘরে থাকা কয়েকটা জিনিসই আপনার চুল সুন্দর করতে সাহায্য করবে, পুজোর আগে আর পার্লারে গিয়ে হাজার হাজার টাকা খরচ করতে হবে না।

অনেক সময় পাকা কলা বা ফ্রিজে থাকা টক দই কিংবা অনেক দিনের পুরনো মধু অথবা নারকেল তেল আমরা আর ব্যবহার করতে চাই না, কিন্তু আপনি কি জানেন? এই প্রত্যেকটি জিনিস দিয়েই আপনি আপনার চুলকে একেবারে সুন্দর করে ফেলতে পারবেন।

পাকা কলা দই- পাকা কলা কে দই এর সঙ্গে খুব ভালো করে চটকে মেখে নিন, এরপরে চুলের মধ্যে চুল অবশ্যই আগে ভালো করে পরিষ্কার করে নিতে হবে। যা তারপর চুলের উপর থেকে নিচ পর্যন্ত ভালো করে লাগান। তারপরে যেকোনো হার্বাল শ্যাম্পু দিয়ে শ্যাম্পু করে ফেলুন, দেখবেন আপনার চুল কত সুন্দর, পরিষ্কার, চকচকে হয়ে গেছে।

মধু – আমরা অনেকেই জানিনা মধু কিন্তু আমাদের চুলকে নরম করতে সাহায্য করে। পুরো চুল ভালো করে ভিজিয়ে নিয়ে তারপরে হাতের মধ্য দিয়ে গোড়া থেকে যোগা পর্যন্ত পাঁচ থেকে দশ মিনিট রেখে দিন, তারপর আবার একটু শ্যাম্পু করে ফেলুন।

নারকেল তেল – যদি বাড়িতে কিছুই না থাকে তাহলে ব্যবহার করতে পারেন আমাদের চিরাচরিত উপাদান নারকেল তেল, কথায় আছে তেলে চুল তাজা, জলে ফুল তাজা। জলে ফুল তাজা তো আমরা জানি, কিন্তু আপনি কি জানেন? তেল পেলেও চুল তাজা হয়, আমরা অনেকেই জানি, কিন্তু আবার অনেকেই জানিনা, চুলে ভালো করে যদি তেল লাগানো হয়, তাহলে দেখবেন তেলে চুল তাজা কেমন হয়।

Related Articles