whatsapp channel

সাংসারিক কুটকাচালি আর নয়! কৃষকদের কষ্টের গল্প শোনাতে আসছে নতুন ধারাবাহিক ‘রিমলি’

দিল্লির কৃষক আন্দোলন নিয়ে উত্তাল সারা দেশ। কৃষি আইন সংক্রান্ত বিক্ষোভে কৃষক সংগঠনের নেতাদের সঙ্গে সরকারের চলছে একের পর এক বৈঠক। এই পরিস্থিতির মধ্যে গতকাল জি বাংলায় এল নতুন প্রোমো…

Avatar

HoopHaap Digital Media

দিল্লির কৃষক আন্দোলন নিয়ে উত্তাল সারা দেশ। কৃষি আইন সংক্রান্ত বিক্ষোভে কৃষক সংগঠনের নেতাদের সঙ্গে সরকারের চলছে একের পর এক বৈঠক। এই পরিস্থিতির মধ্যে গতকাল জি বাংলায় এল নতুন প্রোমো ‘রিমলি’। গ্রামের কাঁচা বাড়িতে গ্রাম্য মেয়ে রিমলি৷ সেই মেয়ে ধান চাষ করে। মাঠে চাষ করতে যাওয়ার আগে কৌটো করে আগের দিনের পান্তা ভাত আর সাথে নিল পিঁয়াজ আর কাঁচা লঙ্কা, নুন। এই পান্তার সাথেই স্বাদের জন্য লাগে একটু সামান্য সর্ষের তেল। কিন্তু ওই যত্সামান্য মিশিয়ে খাওয়ার মতো যে তেল লাগে সেটুকু নিলে হয়তো বাড়িতে রান্না বসবেনা। তাই তেলের ছিপি বন্ধ করে গল্পের নায়িকা।

এরপরই পাড়ার মেয়ে-বৌ রা হাঁক দেওয়া শুরু করে। তৎক্ষনাৎ সেই খাবার গামছায় বেঁধে হাসিমুখে বেরিয়ে পড়ল রিমলি। বেলা বাড়ার আগেই মাঠে যেতে হবে। ধান চাষ করতে হবে যে। কিন্তু কাজে গিয়ে ধানের কাজ করার সময়ই হঠাৎ মহাজন এসে বলে ধানের মন এবারেও ২টাকা করে কম দেওয়া হবে। অতএব যতখানি পরিশ্রম করে ততখানি ন্যায্য পারিশ্রমিক পায় না এই চাষীরা। মহাজন সব সময়েই ধানের মণ পিছু কম টাকা দেয়। এটা আজকের ঘটনা নয় আদি যুগ থেকে যা হয়ে আসছে কৃষকদের সঙ্গে। যার জোড় বেশি তার মুলুক বেশি। এই নিয়ে তীব্র প্রতিবাদ জানায় রিমলি। তাহলে রিমলি কি পারবে নিজেদের অধিকার রক্ষা করতে।

এই কৃষকরা আমাদের মুখে প্রতিদিন খাবার তুলে দেন। কিন্তু এরাই ঠিক করে খেতে পায়না। কোনোরকমে খেয়ে থাকতে হয়। শহরের লোকেরা এই বিষয়ে নিয়ে কি আদৌ ভাবে। এবার এই নিয়ে জি বাংলা নতুন ধারাবাহিক নিয়ে আসছে খুব শীঘ্রই। ইতিমধ্যে এই প্রোমো সোশ্যাল মিডিয়াতে লঞ্চ হয়েছে যা দেখে নেটনাগরিকের মধ্যে বেশ হইচই পড়ে গিয়েছে। এই ধারাবাহিক দেখার জন্য অধীর আগ্রহী বাঙালি দর্শক। এতদিন বিয়ে, বর, স্বামী ত্রিকোণ সম্পর্ক থেকে বেরিয়ে গ্রাম বাংলার মানুষের গল্প বলবে রিমলি ধারাবাহিক।

এর আগেও জি বাংলায় সম্প্রচার হত অন্য ধারার গল্প ফিরকি। এই ধারাবাহিক ছিল তৃতীয় লিঙ্গের মানুষদের জন্য। তৃতীয় লিঙ্গের মানুষের সম্মান, ভালোবাসার গল্প। সাধারণ মানুষের কাছে বেশ ভালোবাসা পেয়েছে এই ধারাবাহিক। সাংসারিক কুটকাচালির বাইরে বেরিয়ে রিমলিও কি এই ভালোবাসা পাবে তা অবশ্য ধারাবাহিক সম্প্রচার হলে জানা যাবে। রিমলি একটি নারীবাদী গল্প অবশ্য হিরো থাকবে কিন্তু সে বিষয়ে না জানা গেলেও রিমলির কেন্দ্রীয় চরিত্রে থাকছে টুম্পা পাল। টুম্পা এর আগে স্টার জলসার ‘কপালকুণ্ডলা’ ধারাবাহিকে ‘পদ্মাবতী’ ধারাবাহিকে অভিনয় করেছেন। অবশ্য এই ধারাবাহিকের প্রোমো শ্যুট হয়েছে। নতুন বছরে ধারাবাহিকের শ্যুটিং শুরু হবে।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media