whatsapp channel
Hoop News

Weather Forecast: কালীপুজোয় ফের বৃষ্টি দক্ষিণবঙ্গে! হাড় কাঁপানো শীত এবার আগেভাগেই

দুর্গাপুজোর পর থেকেই হালকা ঠাণ্ডার (Winter) একটা আমেজ ছড়িয়ে পড়েছে রাজ্য জুড়ে। অনেক জায়গাতেই ভোরবেলার দিকে পাতলা চাদর জড়াতে হচ্ছে। শীতের আগাম আমেজ উপভোগ করার জন্য রাজ্যবাসী তৈরি হতে হতেই মস্ত আপডেট দিল আবহাওয়া দফতর (Weather Forecast)। আগামী কয়েক দিনের মধ্যেই রয়েছে ফের বৃষ্টির পূর্বাভাস। দক্ষিণের বেশ কয়েকটি জেলায় বৃষ্টি হতে পারে বলে খবর আবহাওয়া দফতর সূত্রে। আর তারপরেই জাঁকিয়ে ঠাণ্ডা পড়তে চলেছে। নভেম্বর মাস থেকেই দক্ষিণ বঙ্গের একাধিক জেলায় বেশ হাড় কাঁপানো শীতের অনুভূতি ছড়িয়ে পড়বে বলে মনে করা হচ্ছে।

নভেম্বর মাস থেকেই মূলত ঠাণ্ডা পড়তে শুরু করে পশ্চিমবঙ্গে। তবে এবারে দুর্গাপুজোর পর থেকেই যেন হালকা ঠাণ্ডার একটা মিঠে আমেজ জড়িয়ে ছিল। এখনো বেলার দিকে রোদের তাপ এবং আর্দ্রতা জনিত অস্বস্তি বজায় থাকলেও ভোরবেলার দিকে হালকা ঠাণ্ডা অনুভব করা যাচ্ছে। তাপমাত্রার পরিবর্তনের পূর্বাভাস আগেই দিয়েছিল আবহাওয়া দফতর। এবার হাওয়া অফিসের তরফে জানানো হল, আগামী দু দিনের মধ্যেই একাধিক জেলায় বৃষ্টি হতে পারে।

আগামী এক দু দিন দক্ষিণবঙ্গের আবহাওয়া থাকবে শুষ্ক। আকাশ মেঘলা বা আংশিক মেঘলা থাকবে। তবে বৃষ্টিপাতের সম্ভাবনা এখনই নেই। বৃষ্টি শুরু হবে ৩ রা নভেম্বর থেকে। দক্ষিণের পুরুলিয়া, পূর্ব এবং পশ্চিম বর্ধমান, পূর্ব মেদিনীপুর, ঝাড়গ্রামের মতো জেলাগুলি বৃষ্টিতে ভিজতে পারে বলে পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর। বৃষ্টির পরেই জাঁকিয়ে ঠাণ্ডা পড়বে জেলাগুলিতে। নভেম্বর মাসের মাঝামাঝি সময় থেকে ভালো শীত অনুভূত হবে পুরুলিয়ায়।

অন্যদিকে উত্তরবঙ্গেও বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। তবে আগামী এক দু দিন বৃষ্টি হবে শুধু দার্জিলিং এবং কালিম্পংএ। যদিও প্রবল ঝড় বৃষ্টির সম্ভাবনা নেই কোথাও। তবে বাকি জেলা গুলি শুকনোই থাকবে। উত্তরেও তাপমাত্রা কমার পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। আবহাওয়া শুষ্কই থাকবে উত্তরের জেলাগুলিতে।

whatsapp logo

Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখার মাধ্যমে গুরুত্বপূর্ণ তথ্য পাঠকদের কাছে পৌঁছে দিতে চাই