Hoop Life

যেভাবে আটা মাখলে ত্বকের সৌন্দর্য বাড়বে

নিজেকে সুন্দর করতে আমরা কতই না নামি দামি প্রোডাক্ট ব্যবহার করে থাকি। কিন্তু রান্নাঘরে একটু চোখ বোলালেই আমাদের হাতের সামনে এমন কিছু উপাদান থাকে যা দিয়ে খুব সহজেই নিজের ত্বকের চেহারা ফিরিয়ে আনা যায়। তার মধ্যে একটি অসাধারণ উপাদান হলো আটা।

মুখ পরিষ্কার করার জন্য গরম জলে এক চামচ আটা গুলে সেই মিশ্রণটি মুখের মধ্যে ভালো করে ঘষে ঘষে মেখে নিন। মুখ পরিষ্কার করার জন্য এই মিশ্রণটি ভীষণ ভালো। মুখের উপরের মরা কোষ তুলে দিয়ে ত্বক ঝলমলে করতে সাহায্য করে এই মিশ্রণ।

একটি পাত্রের মধ্যে এক চামচ আটা, এক চামচ বেসন, তিন চামচ কাঁচা দুধ ভালো করে মিশিয়ে নিন একটি মিশ্রণ তৈরি করে মুখে লাগিয়ে আধ ঘন্টার মতো রেখে দিন। শুকিয়ে গেলে ঠাণ্ডা জলে মুখ ধুয়ে ফেলুন।

একটি পাত্রের মধ্যে দু চামচ আটা, এক চামচ লেবুর রস ভাল করে মিশিয়ে নিন মুখের মধ্যে লাগিয়ে রাখুন। কিছুক্ষণ পরেই ঠান্ডা জলে মুখ ধুয়ে ফেলুন।

আটা, চালের গুঁড়ো, গোলাপজল ভাল করে মিশিয়ে নিন সপ্তাহে অন্তত একবার স্ক্রাবার হিসেবে ব্যবহার করতে পারেন এই মিশ্রণটি।

এক চামচ আটা, এক চামচ চিনি ভাল করে মিশিয়ে নিয়ে গোলাপজল দিয়ে ঘষে ঘষে লাগিয়ে নিলেই খুব সুন্দর স্ক্রাবার তৈরি হয়ে যাবে।

এই মিশ্রণটি শুধুমাত্র মুখেই নয় সপ্তাহে অন্তত একবার আটা দিয়ে স্ক্রাবিং সারা শরীরে করতে পারলে সারা শরীরের মরা কোষ দূর হয়ে যাবে। ত্বক অনেক বেশি পরিষ্কার ও ঝলমলে হবে।

Related Articles