Finance NewsHoop News

বকেয়া টাকা মিলবে কি! শিক্ষক ও শিক্ষাকর্মীদের জন্য বড় পদক্ষেপ রাজ্য সরকারের

অবশেষে শিক্ষক-শিক্ষিকাদের জন্য এল দুর্দান্ত একটা খবর। যে মুহূর্তে দেখতে পাওয়া যাচ্ছে, যে শিক্ষক-শিক্ষিকা নিয়োগের ক্ষেত্রে ভয়ংকর দুর্নীতি চোখে পড়ছে। তখন সেই মুহূর্তে এমন একটা খবর সত্যিই শিক্ষক শিক্ষিকাদের জন্য অনেক বেশি তাৎপর্যপূর্ণ। বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষা কর্মী অতিথি শিক্ষকদের বকেয়া থাকা বেতন এর টাকা ছাড়লো রাজ্য সরকার। এই মুহূর্তে শিক্ষক, শিক্ষা কর্মী এবং অতিথি শিক্ষকদের জন্য বেশ ভালো খবর।

এবার বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের জন্য যে বকেয়া টাকা বাকি ছিল সেই টাকা মেটানোর জন্য উঠে পড়ে লেগেছে, রাজ্য সরকার। গত অর্থবর্ষের যে বকেয়া বেতন পড়েছিল, সেটার পাশাপাশি চলতি অর্থবছরের জন্য যে টাকা বরাদ্দ ছিল সব টাকায় দেওয়া হবে। তবে শুধু তাই নয়, যারা পেনশন পান, তাদেরও বকেয়া টাকা মিটিয়ে দেওয়ার সিদ্ধান্ত সবুজ সংকেত দিয়েছে রাজ্য সরকার। যা নিঃসন্দেহে খুশির খবর।

প্রসঙ্গে অতিরিক্ত মুখ্য সচিব এস সিদ্ধার্থ বাস্তবক্ষে করেছেন তিনি এই হস্তক্ষেপ করে রাজ্য সরকারের শিক্ষা দপ্তর ও রাজভবন এর মধ্যে যে সংঘাত চলছিল, তার সম্পর্কে জানিয়েছেন। তিনি জানিয়েছেন যে, ১২ই জুন এই সংঘাত মিটে গেছে, তারপরেই বরাদ্দ করা হয়েছে টাকা। এই ঝামেলার জন্য বিশ্ববিদ্যালয়ের শিক্ষক কর্মচারী এবং অতিথি শিক্ষকদের পুজোর সময়ও বেতনহীন অবস্থায় থাকতে হয়েছে।

এরকম পরিস্থিতিতে রাজ্য সরকারের তরফ থেকে জানানো হয়েছে, যে গত অর্থবর্ষের জানুয়ারি এবং ফেব্রুয়ারিতে যে সংখ্যক পদে অনুমোদন দেওয়া হয়েছিল, তার ভিত্তিতেই সরকারি বিশ্ববিদ্যালয় এবং কলেজগুলিতে মোট ৩০৮.১৮ কোটি টাকা বরাদ্দ করা হয়েছে। নিঃসন্দেহে শিক্ষক-শিক্ষা কর্মী এবং পেনশন ভোগীদের জন্য একটা অসাধারণ আনন্দের খবর।

Related Articles