Hoop News

Weather Update: আজও হালকা বৃষ্টি দক্ষিণবঙ্গে, তবে ভারী বৃষ্টিপাতের পাকা খবরও রয়েছে

দক্ষিণবঙ্গের বর্ষা (Monsoon) প্রবেশ করে গেছে, কিন্তু আকাশে মেঘ থাকলেও সেই রকম চেপে বৃষ্টি আসছে না, জুনের শেষেও ভারী বৃষ্টির দেখা নেই, পাশাপাশি দক্ষিণ বঙ্গের অধিকাংশ জেলাতেই আপাতত বৃষ্টির আশা দেখাতে পারছেনা হাওয়া অফিস। দক্ষিণবঙ্গের বর্ষা ঢুকলেও হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হচ্ছে, তবে তাতে তাপমাত্রার কোনো পরিবর্তন হয়নি, ভ্যাপসা গরম উল্টে ক্রমাগত বেড়ে যাচ্ছে। দক্ষিণবঙ্গের মুর্শিদাবাদ, বীরভূম, পূর্ব ও পশ্চিম বর্ধমান, পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম মেদিনীপুরে বজ্রবিদ্যুৎ সহ সামান্য বৃষ্টির সম্ভাবনা রয়েছে অতিরিক্ত বৃষ্টিপাত কোথাও হবে না।

কলকাতায় আজকের তাপমাত্রা কেমন থাকবে?

বর্ষা প্রবেশ করে গেছে বেশ কয়েকদিন হল, কিন্তু তেমন বৃষ্টির দেখা নেই দক্ষিণবঙ্গে, বিশেষত কলকাতায় কবে বৃষ্টি হবে? আপাতত সেই প্রশ্নই ঘুরপাক খাচ্ছে, সকলের মনের মধ্যে সোমবার কলকাতার সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃষ্টি হওয়ার কোনো সম্ভাবনাই নেই, এমনটা জানাচ্ছে আবহাওয়া অফিস।

তবে মঙ্গলবার থেকে হালকা বৃষ্টি হতে পারে বিভিন্ন জেলাতে, বজ্রবিদ্যুৎসহ দমকা হওয়ার পূর্বাভাস আছে। আগামী সাত দিন দক্ষিণ বঙ্গের বিভিন্ন জায়গাতে হালকা বৃষ্টি হতে পারে। সাথে বজ্রবিদ্যুৎ সহ দমকা হাওয়াও থাকবে।

কলকাতা দুই ২৪ পরগনা, হাওড়া, হুগলি, ঝাড়গ্রাম, পূর্ব মেদিনীপুরে কোনো রকম বৃষ্টিপাতের সম্ভাবনা নেই। এই তিন দিন দক্ষিণবঙ্গের অধিকাংশ জায়গাতে বজ্রপাত হতে পারে, কিন্তু বৃষ্টি হবে না, বর্ষা প্রবেশ করলেও মৌসুমী বায়ু যথেষ্ট দুর্বল।

উত্তরবঙ্গের তাপমাত্রা কেমন থাকবে?

উত্তরবঙ্গের জলপাইগুড়ি, কোচবিহার, আলিপুরদুয়ার, দার্জিলিং জেলার দুই জায়গায় ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে, তবে কালিম্পং, উত্তর ও দক্ষিণ দিনাজপুরের এই জায়গাগুলোতে হলুদ সর্তকতা রয়েছে।

Related Articles