Hoop News

Special Train: ভ্রমণপিপাসুদের জন্য দারুন সুখবর, শিয়ালদহ থেকে ছাড়বে এই বিশেষ ট্রেন

পর্যটকদের জন্য দারুন সুখবর, রেলযাত্রী যারা রয়েছেন, তারা এই খবর শুনে রীতিমতো আনন্দে নাচানাচি করতে শুরু করে দেবেন। বিশেষ করে যারা বেড়াতে যেতে ভালোবাসেন, তাদের জন্য রয়েছে অসাধারণ একটা খবর। এই অসাধারণ খবরটি দিয়েছে পূর্ব রেল। রেল যাত্রীদের জন্য রইল দারুণ সুখবর। শিয়ালদহ থেকে ট্রেনে থাকবে ৫৭০০ টি অতিরিক্ত বার্থ। ভ্রমণের সময় যাতে যাত্রীদের কোনো অসুবিধায় না পড়তে হয়, তাই শিয়ালদহ থেকে বিশেষ ট্রেন চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এবার নিশ্চয়ই আপনি মনে মনে ভাবছেন, যে কোন রুটে শিয়ালদহ থেকে এই ট্রেন ছাড়বে? তাহলে আপনাদের জন্য বলে রাখি, শ্রাবণী মেলা উপলক্ষ্যে শিয়ালদহ থেকে বারাণসী অব্দি একটা বিশেষ ট্রেন চালানোর সিদ্ধান্ত নিয়েছে রেল কর্তৃপক্ষ। সপ্তাহে একদিন ট্রেনটি চালানো হবে। ট্রেনটি চলবে শুধুমাত্র শনিবার, আর এই পরিষেবা মিলবে ২৭শে জুলাই থেকে ১৭ই আগস্ট পর্যন্ত।

ট্রেনটি ১:৫৫ নাগাদ ছাড়বে। পরের দিন বিকেল ৪টে নাগাদ বারাণসী পৌঁছাবে। মোট ৪টি ট্রিপ করবে ট্রেনটি। এরপর সেটি ফিরতি পথে ট্রেন নম্বর ০৩১১৪ বারাণসী থেকে সকাল ৫টায় ছাড়বে। এরপর সেটি পরের দিন সকাল ১০:২০ মিনিটে শিয়ালদহ স্টেশনে পৌঁছে যাবে। যাত্রাপথে এই ট্রেনটি বর্ধমান, দুর্গাপুর, আসানসোল, চিত্তরঞ্জন, মধুপুর, জসিডি, ঝাঝা, কিউল, মোকামা, পাটনা, দানাপুর, পণ্ডিত দিনদয়াল উপাধ্যায় এবং বারাণসীতে দাঁড়াবে। ফিরতি পথেও একই রুট দিয়ে ফিরবে।

পূর্ব রেলের তরফ থেকে জানানো হচ্ছে যে, এই ট্রেনে থাকবে জেনারেল স্লিপার এবং এসি কামরা আর তার থেকেও যদি বিশদে জানতে চান তাহলে অবশ্যই। www.enquiry.indianrail.gov.in -এ চোখ রাখতে পারেন। এছাড়া টিকিট কাটার জন্য রেলের অ্যাপ www.irctc.co.in -এ যেতে পারেন। ফলে আর দেরি না করে আজই কেটে ফেলুন বারাণসীর টিকিট, আর ঘুরে আসুন পরিবারের সঙ্গে।

Related Articles