Hoop News

রাজ্য জুড়ে চিকেন ধর্মঘট, বাজারে মাংসের আকাল! দামও চড়া, পরিস্থিতি স্বাভাবিক হবে কবে?

সম্প্রতি মেদিনীপুরের বেলদা থানা এলাকায় ঘটেছে এমন একটা ঘটনা যেখান থেকে অভিযোগ উঠে আসছে যে পুলিশ টাকা চাইলে মুরগির গাড়ির খালাসী ১০০ টাকা দিতে চাইলে তার ওপর চড়াও হচ্ছেন পুলিশ। এর প্রতিবাদ করা হচ্ছে রাজ্যজুড়ে। রাজ্যজুড়ে পুলিশী জুলুমবাজের বিরুদ্ধে ধর্মঘট ডেকেছে পোল্ট্রি ট্রেডার্স এসোসিয়েশন।

তার জেরে সমস্ত জায়গাতেই সাপ্লাই বন্ধ হয়ে গেছে মুরগির এবং মুরগির মাংসের দোকানে মাংসের ঘাটতি পড়বে বলে জানাচ্ছে সব পক্ষই। বর্তমানে সবজির দাম যেদিকে পৌঁছেছে সেদিকে ডিম, মুরগির মাংস আর মাছকেই ভরসা করছেন সাধারণ মানুষ। সেক্ষেত্রে মুরগির মাংস যদি এইভাবে সাপ্লাই বন্ধ হয়ে যায়, আর ক্রমাগত দাম বেড়ে যায়, সেক্ষেত্রে মানুষের সমস্যা হবে, এমনটাই তো স্বাভাবিক। ইতিমধ্যে কিছু জায়গাতে মুরগির যোগান না থাকায় অনেক দোকান বন্ধ হয়ে গেছে।

যার ফলে আশঙ্কা পরিস্থিতি স্বাভাবিক হয়ে গেলে আগামী কিছুদিনের মধ্যেই মুরগির মাংসের দাম অনেকটাই বেড়ে যেতে পারে। তবে এই আশঙ্কাকে একেবারেই উড়িয়ে দেওয়া যাচ্ছে না। ইতিমধ্যেই দাম বেড়ে গেছে চিকেনের। বৃহস্পতিবার সকালে খামার থেকে ফ্রেশ স্টক তোলা হয়নি, কারণ গাড়ি লোডিং, আনলোডিং করা যাচ্ছেনা, তার জন্য ইতিমধ্যে বিক্রেতাদের এই খবর জানিয়ে দিয়েছে, ওয়েস্ট বেঙ্গল পোল্ট্রি ট্রেডার্স এসোসিয়েশন। তবে বিক্রেতারা মনে করছেন যে, শুক্রবার সকালে হয়তো বেলা গড়ালে পরিস্থিতি খানিকটা স্বাভাবিক হতে পারে।

বৃহস্পতিবার মধ্যরাত থেকে মুরগিবাহী গাড়ি লোডিং আনলোডিং বন্ধ হয়ে গেছে, শুক্রবার সকালে কোনোভাবেই ফ্রেশ স্টক আসা সম্ভব না কলকাতায়, এবার শনিবার থেকে কি হবে তা অবশ্যই পুরো বিষয়টা আলোচনার ওপর ভিত্তি করে তারপরে সিদ্ধান্ত নিতে হবে।

Related Articles