Hoop Sports

IPL-এর পর এবার শ্রীলঙ্কা সফর, রিঙ্কুর সঙ্গে অবিচারের অভিযোগ গম্ভীরের বিরুদ্ধে

ভারতীয় দলের কোচ হিসেবে দায়িত্ব নিতে না নিতেই সমালোচনার শিকার হলেন গৌতম গম্ভীর (Gautam Gambhir)। শ্রীলঙ্কার বিরুদ্ধে টি২০ ম্যাচে রিঙ্কু সিং (Rinku Singh) এর সঙ্গে অবিচার করার অভিযোগ উঠেছে তাঁর বিরুদ্ধে। খেলার দক্ষতার ব্যাপারে যথেষ্ট প্রমাণ দেওয়া সত্ত্বেও রিঙ্কুকে আবারো অবহেলা করার অভিযোগ উঠতে শুরু করেছে গম্ভীরের উপর।

বর্তমানে শ্রীলঙ্কা সফরে গিয়েছে ভারতীয় দল। এখান থেকেই ভারতীয় ক্রিকেটে শুরু হয়েছে ‘গম্ভীর পর্ব’। একই সঙ্গে নতুন টি২০ অধিনায়ক হিসেবে দায়িত্ব গ্রহণ করেন সূর্যকুমার যাদব। তাঁর নেতৃত্বে প্রথম টি২০ ম্যাচে জয় ছিনিয়ে নিয়েছে ভারতীয় দল। ব্যাটসম্যানদের সঙ্গে সঙ্গে বোলারদেরও দুরন্ত পারফরম্যান্সের উপর ভর করে ৪৩ রানের ব্যবধানে জয়ী হয়েছে ভারতীয় দল। কিন্তু এই ম্যাচ আনুষঙ্গিক কয়েকটি প্রশ্ন তুলে দিয়েছে।

ম্যাচের ১৭ তম ওভার চলাকালীন হার্দিক পাণ্ডিয়া আউট হওয়ার পর অনেকেই আশা করেছিলেন রিঙ্কু মাঠে নামবেন। কিন্তু তাঁর বদলে ব্যাট করতে নামেন রিয়ান পরাগ। অথচ তাঁর সম্পর্কে বলা হয়, তিনি ক্রিজে অভ্যস্ত হতে কিছু সময় নেন। তাছাড়া ম্যাচ ফিনিশার হিসেবেও তাঁর বিশেষ অভিজ্ঞতা নেই। ৬ বলে ৭ রান করে রিয়ান পরাগ আউট হতে মাঠে নামেন রিঙ্কু। তবে খেলার সুযোগ তিনি পাননি। তাড়াতাড়িই আউট হয়ে যান রিঙ্কু।

এই ম্যাচের পর অনেকেই অভিযোগ করেছেন, আবারও অবহেলার শিকার হচ্ছেন রিঙ্কু। এর আগে চলতি বছর আইপিএলে কলকাতা নাইট রাইডার্স টিমে কোনো ব্যাটিং অর্ডার ফিক্সড ছিল না রিঙ্কুর। জায়গা পাননি টি২০ বিশ্বকাপের দলে। এবারো ফের একই ঘটনার পুনরাবৃত্তি হতে চলেছে রিঙ্কু সিং এর সঙ্গে, এমনি অভিযোগ করছেন অনেকে।

Related Articles