Bengali SerialHoop Plus

অতিরিক্ত রোগা চেহারা, অভিনয় জীবনের শুরুতেই কটাক্ষ সইতে হয়েছিল সৌরভকে

বাংলা সিরিয়ালের যারা তারা সৌরভ চক্রবর্তীকে (Sourav Chakraborty) চেনেন অভিনেতা হিসেবে। ছোটপর্দা থেকেই তাঁর অভিনয় জীবনের সূত্রপাত। সিরিয়ালে নিজের অভিনয় দক্ষতা দেখানোর পরেই ধীরে ধীরে সিনেমা, ওয়েব সিরিজে অভিনয় শুরু করেন তিনি। বর্তমানে অবশ্য অভিনয়ের থেকে বেশি বিভিন্ন ছবি, সিরিজ পরিচালনা করতেই বেশি দেখা যায় সৌরভকে। পরিচালনাতেও যথেষ্ট জনপ্রিয়তা এবং সাফল্য পেয়েছেন তিনি।

সৌরভের প্রথম সিরিয়াল ‘সবিনয় নিবেদন’। সানন্দা টিভির এই ধারাবাহিকটি নিয়ে আজও চর্চা হয় দর্শকদের মধ্যে। তবে তখনকার সৌরভ আর এখনকার সৌরভের মধ্যে অনেক পার্থক্য রয়েছে। অভিজ্ঞতা বেড়েছে কয়েকগুণ। ছোটপর্দায় বেশ কিছু সিরিয়ালে অভিনয় করেছেন তিনি। তার মধ্যে ‘বধূ কোন আলো লাগল চোখে’, ‘মেমবউ’, ‘আজ আড়ি কাল ভাব’ এর মতো সিরিয়াল বেশ জনপ্রিয়তা পেয়েছিল। তবে অভিনয় জীবনের শুরুটা কেমন হয়েছিল তাঁর? সম্প্রতি এ বিষয়ে এক সাক্ষাৎকারে মুখ খোলেন সৌরভ।

তিনি জানান, অভিনয়ে আসার আগে তাঁকে শুনতে হয়েছিল, তাঁর মতো রোগা ছেলে নাকি অভিনেতা হতে পারে না। কিন্তু অভিনয়ের জেদ সৌরভকে দমিয়ে রাখতে পারেনি। তাঁর কাছে একটি সিরিয়ালে অডিশন দেওয়ার সুযোগ এসেছিল। সেখান থেকেই শুরু হয় তাঁর অভিনয় সফর। টেলিভিশনে পা রাখার আগে থিয়েটারে অভিনয় করতেন সৌরভ।

তাঁর প্রথম সিরিয়াল সবিনয় নিবেদন এর মাধ্যমেই অভিনেত্রী মধুমিতা সরকারের সঙ্গে পরিচয়। মধুমিতারও প্রথম ধারাবাহিক ছিল সেটি। দুজনের প্রেম শুরু হতে দেরি হয়নি। বিয়েও করেছিলেন তাঁরা। যদিও তার পরিণতি হয়েছিল বিচ্ছেদ। বর্তমানে পরিচালকের আসনে থেকে বিভিন্ন ধরণের ওয়েব সিরিজ, ছবি দর্শকদের উপহার দিচ্ছেন সৌরভ।

Related Articles