Hoop News

পুজোর জন্য একগুচ্ছ স্পেশাল ট্রেনের বন্দোবস্ত, সময় থাকতে বানিয়ে ফেলুন প্ল্যান

বাঙালির সর্বশ্রেষ্ঠ উৎসব দুর্গাপুজো আসতে আর মাত্র কয়েকদিনেরই অপেক্ষা। বিভিন্ন জায়গায় পুজোর তোড়জোড় শুরু হয়ে গিয়েছে ইতিমধ্যে। কয়েকদিনের উৎসবের জন্য সেজে ওঠার প্রস্তুতি নিচ্ছে কলকাতা সহ সমস্ত জেলা। আবার অনেকে এই সময়টা রাজ্যে না থেকে ঘুরতে যান বাইরে। এই সময় তাই বেশ কিছু স্পেশাল ট্রেনের (Pujo Special Train) বন্দোবস্ত করা হয় ভারতীয় রেলের তরফে।

সারা বছর কাজ করার পর দুর্গাপুজোর সময় টানা কয়েকদিন ছুটি পান এমন মানুষ কম নেই। তাই তারা পুজোর সময়েই ঘুরতে যাওয়ার প্ল্যান করে থাকেন। তবে এ সময়ে একসঙ্গে অনেক মানুষ ঘুরতে যাওয়ার প্ল্যান করলে ট্রেনের টিকিট পাওয়া নিয়ে বড় সমস্যা তৈরি হয়। কোনো যাত্রীরই যাতে সফরকালে কোনো সমস্যা না দেখা দেয় তার জন্য পুজোর সময় বিভিন্ন রুটে স্পেশাল ট্রেন চালানো হয়। যাত্রী চাহিদা বেশি এমন রুটগুলিকেই সাধারণত বেছে নেওয়া হয় স্পেশাল ট্রেনের জন্য। এ বছরও তার ব্যতিক্রম হচ্ছে না। কোন কোন স্পেশাল ট্রেন চলবে পুজোর সময় জেনে নিন।

রেলের তরফে আগামী ৬ ই অক্টোবর থেকে মালদা টাউন থেকে উদনা পর্যন্ত প্রতি রবিবার চালানো হবে একটি স্পেশাল ট্রেন। উদনা থেকে মালদা টাউনের উদ্দেশে মঙ্গলবার রওনা দেবে। হাওড়া থেকে খাঁকিপুরা পর্যন্ত প্রতি রবিবার একটি স্পেশাল ট্রেন চলবে। মঙ্গলবার এই ট্রেনটি খাঁকিপুরা থেকে হাওড়ার উদ্দেশে যাত্রা শুরু করবে। ফের ১ লা অক্টোবর আসানসোল থেকে খাঁকিপুরা পর্যন্ত একটি ট্রেন চলবে প্রত্যেক মঙ্গলবার।

৫ ই অক্টোবর থেকে শিয়ালদহ এবং গোরখপুরের মধ্যে একটি ট্রেন চলবে প্রতি শনি এবং সোমবার। প্রতি শনিবার হাওড়া থেকে রক্সুল পর্যন্ত এবং রক্সুল থেকে হাওড়া পর্যন্ত প্রতি রবিবার চলবে না একটি স্পেশাল ট্রেন। এছাড়াও আসানসোল থেকে আনন্দবিহার টার্মিনাল পর্যন্ত প্রতি শুক্রবার চলবে একটি স্পেশাল ট্রেন। ৪ ঠা অক্টোবর থেকে যাত্রা শুরু করবে এই ট্রেন। ৭ ই অক্টোবর মালদা টাউন থেকে আনন্দবিহার পর্যন্ত প্রতি সোমবার একটি ট্রেন চলবে। আর ৮ ই অক্টোবর থেকে আনন্দবিহার থেকে মালদা টাউন পর্যন্ত ফিরবে ওই ট্রেন।

Related Articles